• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

নুসরাতকে পুড়িয়ে হত্যাচেষ্টা, যা বললেন ভিপি নুর


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১০, ২০১৯, ০৩:১৮ পিএম
নুসরাতকে পুড়িয়ে হত্যাচেষ্টা, যা বললেন ভিপি নুর

ভিপি নুরুল হক নূর

ঢাকা : ফেনীর সোনাগাজীতে মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফীকে অগ্নিসংযোগে হত্যা চেষ্টার প্রতিবাদে দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থীরা। বুধবার (১০ এপ্রিল) দুপুর ১টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারের বিপরীতে ফুটপাতে দাঁড়িয়ে তারা এ মানববন্ধন করেন।

মানববন্ধনে সংহতি জানান ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। নুসরাত জাহান রাফীকে হত্যা চেষ্টায় অভিযুক্তদের শাস্তি দাবি করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশে তিনি বলেন, এ ঘটনার সর্বোচ্চ দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। যা অন্যদের প্রতি একটি ম্যাসেজ হয় এবং কেউ যাতে এ ধরনের ঘটনা ঘটানোর আগে তার বুকটা কেঁপে উঠে।

মানববন্ধনে আরো সংহতি জানান, ডাকসুর সমাজসেবা সম্পাদক ও আইন বিভাগের শিক্ষার্থী আখতার হোসেন, বঙ্গবন্ধু হল সংসদের জিএস মেহেদী হাসান শান্ত প্রমুখ। মানববন্ধনে আইন বিভাগের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

মানববন্ধনে নুরুল হক নূর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্য কোনো শিক্ষা প্রতিষ্ঠানে আমাদের বোনদের যেন এমন হয়রানি ও নির্যাতনের শিকার হতে না হয়। এ ঘটনার সুষ্ঠু বিচার না হলে পরবর্তীতে এ ধরনের ঘটনা ঘটতেই থাকবে। আমরা চাই এ সমাজ ও রাষ্ট্রের প্রত্যেকটি অন্যায়-অবিচারের বিচার হোক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের সামনে এমন ঘটনা ঘটলে কখনো চেপে যাবেন না। কারণ আপনারা চেপে গেলে যারা এমন কাজ করে তারা উৎসাহ পাবে।

আখতার বলেন, এদেশে বিচারহীনতার সংস্কৃতি চালু হয়েছে। বিচার চেয়ে চেয়ে আমরা ক্লান্ত হয়ে যাই, কিন্তু বিচার পাই না। সর্বোচ্চ পর্যায় থেকে বিচার করা হবে আশ্বাস দিলেও বিচার হয় না। আমরা তাদেরকে বলে দিতে চাই, আমরা এরকম প্রহসন আর মানতে প্রস্তুত না। আমাদের বোনদের ওপর পেট্রল মারা হলে আমরা আর বসে থাকবো না। আমরা এর প্রতিবাদ করেই যাব।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!