• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নেইমারকে কিনতে গড়িমসি, বার্সা সভাপতির ওপর চটেছেন মেসি


ক্রীড়া ডেস্ক আগস্ট ২৩, ২০১৯, ১০:০৬ পিএম
নেইমারকে কিনতে গড়িমসি, বার্সা সভাপতির ওপর চটেছেন মেসি

ঢাকা : নেইমারকে নিয়ে জটিল পরিস্থিতির সৃষ্টি হয়েছে। নেইমার যে কোনও মূল্যে বার্সেলোনায় ফিরতে চান। লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, জেরার্ড পিকেরাও খুব করে চান তাদের পুরোনো সতীর্থ আবার ন্যু ক্যাম্পে আসুক। কিন্তু তাদের চাইলেই তো হবে না ক্লাব সভাপতিকে এগিয়ে আসতে হবে। তা তিনি বার কয়েক পিএসজিকে প্রস্তাব দিয়েও খালি হাতে ফিরে এসেছেন।

পিএসজি নেইমারকে যে দামে বিক্রি করতে চায়, সেটা জেনেও বার্সা তাদেরকে বেশ কম অঙ্কের প্রস্তাব দিয়েছে। ফলে ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউর ওপর চটেছেন বেশ কয়েকজন বার্সা খেলোয়াড়, যারা নেইমারকে ফিরে পেতে অপেক্ষা করছেন। তাদের মধ্যে সবচেয়ে বেশি অখুশি হয়েছেন দলটির সেরা তারকা লিওনেল মেসি, এমনটাই দাবি করেছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা।

এক মৌসুম পর স্থায়ীভাবে নেইমারকে কিনে নেওয়া হবে এমন শর্ত দিয়ে চলতি মৌসুমে তাকে ধারে আনার পরিকল্পনা সাজিয়ে গত মঙ্গলবার পিএসজিকে সবশেষ একটি প্রস্তাব দিয়েছিল বার্সা। সবমিলিয়ে তারা খরচ করতে চেয়েছিল ১৯০ মিলিয়ন ইউরো- ধারের জন্য ৪০ মিলিয়ন ইউরো ও পাকাপাকিভাবে কেনার জন্য ১৫০ মিলিয়ন ইউরো। কিন্তু পিএসজি ২৫০ মিলিয়ন ইউরোর দাবিতে অনড়। তাই তারা খালি হাতে ফিরিয়ে দিয়েছে বার্সাকে।

মার্কা আরও জানাচ্ছে, বার্সায় ফেরার ইচ্ছার কারণে নেইমার নিজেও তার পুরনো সতীর্থদের সঙ্গে যোগাযোগ রাখছেন। তার কাছ থেকেই মেসিসহ বাকিরা জানতে পেরেছেন যে, পিএসজির দাবীকৃত অঙ্কের চেয়ে বেশ কম অর্থের (স্থায়ীভাবে দলে নেওয়ার জন্য মাত্র ১৪০ মিলিয়ন ইউরো) প্রস্তাব দিয়েছে বার্সা কর্তৃপক্ষ। ফলে তার বার্সায় ফেরার পরিকল্পনাটা ভেস্তে যেতে পারে। আর সে কারণেই বার্তোমেউর ওপর চটেছেন খেলোয়াড়রা। কারণ পিএসজির চাওয়ার বিপরীতে বার্সার দেওয়া প্রস্তাবটা মানানসই নয় মোটেও।

এদিকে, নেইমারকে প্যারিস থেকে টেনে আনার দৌড়ে রয়েছে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ এবং ইতালিয়ান লিগ চ্যাম্পিয়ন ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাসও। ২ সেপ্টেম্বরের মধ্যে বার্সাকে এসপার-ওসপার করতে হবে। কারণ সেদিনই শেষ হবে গ্রীষ্মকালীন দলবদল।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!