• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নেইমারকে পেতে রিয়ালের প্রস্তাবে পিএসজির ‘না’


ক্রীড়া ডেস্ক আগস্ট ২২, ২০১৯, ০২:২২ পিএম
নেইমারকে পেতে রিয়ালের প্রস্তাবে পিএসজির ‘না’

ঢাকা: নেইমারের দল বদলের নাটক চরমে উঠেছে। বার্সেলোনা তিনবার পিএসজির কাছে প্রস্তাব নিয়ে গিয়ে খালি হাতে ফিরে এসেছে। এর মাঝেই ঝোপ বুঝে কোপ মারতে চেয়েছিল রিয়াল মাদ্রিদ। তারা ১০০ মিলিয়ন ইউরোর পাশাপাশি দিতে চেয়েছিল তিন ফুটবলারকেও। কিন্তু তাতেও মন গলেনি পিএসজির।

বৃহস্পতিবার (২২ অগাস্ট) জনপ্রিয় ফরাসি ক্রীড়া বিষয়ক গণমাধ্যম এল’একিপের বরাত দিয়ে গোল ডট কম ও ইএসপিএন জানিয়েছে, ওই তিন ফুটবলার হলেন দুই ফরোয়ার্ড হামেস রদ্রিগেজ ও গ্যারেথ বেল এবং গোলরক্ষক কেইলর নাভাস।

২০১৭ সালে বার্সেলোনা থেকে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিয়ে নেইমারকে দলে টেনেছিল বর্তমান ফরাসি লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি। কিন্তু দুই মৌসুম পার না হতেই ক্লাব ছাড়তে চাইছেন ব্রাজিলিয়ান তারকা। তাতে আপত্তি নেই পিএসজি কর্তৃপক্ষেরও। তবে তাদের একটাই দাবি, কেবল নগদ অর্থ পেলেই নেইমারকে ছাড়বে তারা। আর সেই অর্থের পরিমাণ নেইমারকে কেনার অঙ্কের কাছাকাছি হতে হবে অর্থাৎ কমপক্ষে ২০০ মিলিয়ন ইউরো চায় তারা। সে কারণে রিয়ালের ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে হামেস-বেল ও নাভাসকে দেওয়ার প্রস্তাবে সাড়া দেয়নি পিএসজি।

নেইমারের নতুন ঠিকানা হিসেবে সাবেক ক্লাব বার্সার নামই জোরেশোরে শোনা যাচ্ছে। কিন্তু তাদের তিন-তিনটি প্রস্তাব প্রত্যাখ্যান করেছে পিএসজি। গেল মঙ্গলবার সবশেষ প্রস্তাবে নেইমারের জন্য সবমিলিয়ে ১৯০ মিলিয়ন ইউরো দিতে চেয়েছিল বার্সা। এর মধ্যে চলতি মৌসুমে ধারে নেওয়ার জন্য ৪০ মিলিয়ন ইউরো এবং পরবর্তী মৌসুমে পাকাপাকিভাবে কিনে নেওয়ার জন্য ১৫০ মিলিয়ন ইউরো গুণতে রাজি ছিল তারা।

বার্সা ব্যর্থ হওয়ার পর রিয়াল সুযোগ বুঝে পিএসজিকে প্রস্তাব দেয়। তবে পিএসজির অবস্থানের কোনও নড়চড় হয়নি। এর আগেও তিনবার (২০১৩, ২০১৭ ও ২০১৮ সালে) নেইমারকে কেনার চেষ্টা করে ব্যর্থ হয়েছিল রিয়াল।

এল’একিপে আরও জানিয়েছে, ইতালিয়ান পরাশক্তি জুভেন্টাসও নেইমাররের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে। তাকে দলে নিতে চুক্তির অংশ হিসেবে আর্জেন্টাইন তারকা পাওলো দিবালাকে প্যারিসে পাঠাতেও রাজি তারা।
সোনালীনিউজ/আরআইবি

Wordbridge School
Link copied!