• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

নেইমারকে ফেরাতে প্রস্তাব দিল বার্সা


ক্রীড়া ডেস্ক জুলাই ২০, ২০১৯, ০২:৫৮ পিএম
নেইমারকে ফেরাতে প্রস্তাব দিল বার্সা

ঢাকা : অনেক দিন ধরেই নেইমারের বার্সেলোনায় ফেরা নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিল। এবার সেটা সত্যি হতে চলল। ব্রাজিলিয়ান তারকাকে ফেরাতে প্রস্তাব দিয়েছে বার্সেলোনা। সেই প্রস্তাবটা কেমন? অনেকে বলছে, নেইমারকে ফেরাতে ৯০ মিলিয়ন পাউন্ডের প্রস্তাব দিয়েছে ক্লাবটি। অর্থের সঙ্গে ক্লাবের দুজন ফুটবলারকেও দিতে রাজি বার্সা।

এ জন্য কাতালান জায়ান্ট ক্লাব ছয়জন ফুটবলারের একটি তালিকাও দিয়েছে পিএসজিকে। যেখানে রয়েছে ফিলিপে কুতিনহো, উসমান ডেম্বেলে, ইভান রাকিটিচ, নেলসন সেমেডো, ম্যালকম ও স্যামুয়েল উমতিতির নাম। নেইমারকে ছেড়ে দেওয়ার বিনিময়ে ৯০ মিলিয়ন পাউন্ডের সঙ্গে এ তালিকা থেকে যে কোনো দুজন ফুটবলারকে বেছে নিতে পারবে ফরাসি চ্যাম্পিয়নরা।

বার্সার এই লোভনীয় প্রস্তাবেও নাকি রাজি নয় পিএসজি। ২৭ বছরের এই তারকা স্ট্রাইকারের জন্য তাদের চাওয়া ২০০ মিলিয়ন পাউন্ডেরও বেশি।

ক্লাব ছাড়ার কথা পিএসজিকে ইতোমধ্যে জানিয়ে দিয়েছেন নেইমার। ক্লাবের কোচ টমাস টুখেল খবরটা নিশ্চিত করেছেন। কোপা আমেরিকার আগেই খবরটা কানে যায় তার। এর আগে পিএসজি স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো গত সপ্তাহে জানান, ভালো প্রস্তাব থাকলে নেইমার পিএসজি ছেড়ে দিতে পারে। বার্সার সঙ্গে যোগাযোগের খবরও নিশ্চিত করেন তিনি।

তবে বিভিন্ন সূত্র বলছে, নেইমারকে রেখে দেওয়ার সব রকম চেষ্টাই করছে পিএসজি। ঠিক কোথায় পাড়ি জমাতে চান, ক্লাবকে তা এখনো স্পষ্ট করে বলেননি এই ব্রাজিলীয় তারকা।

নেইমারের এজন্ট বার্সার সঙ্গে চুক্তি করতে আশাবাদী। এজেন্টের সঙ্গে নেইমারের বাবা ইতোমধ্যে লন্ডনে চলে গেছেন। সেখানে পিএসজি ও বার্সেলোনার প্রতিনিধিদের সঙ্গে চলছে তাদের আলোচনা।

কাতারের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে গিয়ে গোড়ালিতে চোট পান নেইমার। যে কারণে ঘরের মাঠের কোপা আমেরিকা আসর থেকে ছিটকে যান নেইমার। তবে তাকে মাঠের বাইরে রেখেই ফাইনালে পেরুকে ৩-১ গোলে হারিয়ে লাতিন আমেরিকার সর্বোচ্চ এ ফুটবল আসরের ট্রফি জিতে নেয় সেলেসাওরা।

২০১৭ সালের আগস্টে বার্সেলোনা থেকে ২০০ মিলিয়ন পাউন্ডে (২২২ মিলিয়ন ইউরো) ট্রান্সফার মার্কেটে বিশ্বরেকর্ড গড়ে পিএসজিতে নাম লেখান নেইমার।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!