• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

নেককারদের কাতারে স্থান করে নিতে রোজাদারের দোয়া


ধর্মচিন্তা ডেস্ক মে ২৫, ২০১৮, ০৩:০৮ পিএম
নেককারদের কাতারে স্থান করে নিতে রোজাদারের দোয়া

ঢাকা: রহমতের দশকের অষ্টম দিন আজ। এ দশক থেকে মুমিন বান্দা আল্লাহর রহমত বরকত মাগফেরাত ও নাজাত পেতে মরিয়া। কারণ যারা রহমত লাভে ব্যর্থ হবে, তারা মাগফেরাত লাভে ব্যর্থ হবে। যার মাগফেরাত অর্জন হবে না, তার নাজাতেরও সম্ভাবনাও নাই।

আর প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তাদেরকে ক্ষতিগ্রস্ত হিসেবে আখ্যায়িত করে বলেছেন, যারা রমজান পেল অথচ নিজেদের গোনাহ ও জাহান্নামের আগুন থেকে মুক্তি পেল না; তারা হতভাগা।

তাই রহমতের দশকের শেষ দিকে আল্লাহ তাআলার রহমত লাভে রোজা পালনের পাশাপাশি তাঁর পথে সম্পদ ও সময় ব্যয় করার তাওফিক কামনার একটি দোয়া আজ তুলে ধরা হলো- 

উচ্চারণ : আল্লাহুম্মার যুক্বনি ফিহি রাহমাতাল আয়তামি; ওয়া ইত্বআ’মাত ত্বাআ’মি; ওয়া ইফশাআস সালামি; ওয়া সুহবাতাল কিরামি; বিত্বাওলিকা ইয়া মালঝাআল আমিলিন।

অর্থ : হে আল্লাহ! তোমার রহমতের ওসিলায় এ দিনে আমাকে ইয়াতিমদের প্রতি দয়া করার তাওফিক দাও; ক্ষুধার্তদের খাদ্য দান করার তাওফিক দাও; শান্তি প্রতিষ্ঠা ও নেককার লোকদের সংস্পর্ষ লাভের তাওফিক দাও; হে আকাঙ্ক্ষাকারীদের শ্রেষ্ঠ আশ্রয়স্থল।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহর সব রোজাদারকে নেককারদের কাতারে নিজেদের স্থান করে নিতে তার পথে দান-সাদকার করার তাওফিক দান করুন। আমিন 

সোনালীনিউজ/জেএ

Wordbridge School
Link copied!