• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

নেতাকর্মীদের তোপের মুখে ফখরুল-মওদুদ


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২০, ২০১৯, ০৯:২৫ পিএম
নেতাকর্মীদের তোপের মুখে ফখরুল-মওদুদ

ঢাকা : কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও আন্দোলন কর্মসূচি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন দলটির নেতাকর্মীরা। খালেদা জিয়ার মুক্তির কথা বলেন, কবে এবং কীভাবে মুক্তি পাবেন? আজকে হল রুম খালি কেন?

বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় তাদের ক্ষোভ প্রকাশ ও হট্টগোল করতে দেখা যায়।

আলোচনার সভার শেষের দিকে দর্শক সারিতে বসা বিএনপির কর্মী-সমর্থকরা দলের চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি ও আন্দোলন কর্মসূচি নিয়ে কথা শুনতে চান। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বক্তব্য দিচ্ছিলেন।

প্রথম অবস্থায় মওদুদ আহমদ সেই কথা শুনতে পাননি। তিনি জানতে চাইলে দর্শক সারি থেকে আবারও একই প্রশ্ন করা হয়। অনেকেই এই নিয়ে স্লোগান দিতে থাকেন। একপর্যায়ে মওদুদ আহমদ বলেন, হবে, একটু ধৈর্য ধরতে হবে।

পরিস্থিতি শান্ত হলে ব্যারিস্টার মওদুদ বলেন, আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তি হবে না। একমাত্র পথ হচ্ছে, আন্দোলন। সেই জন্যই আমাদের সুপরিকল্পিত আন্দোলন করতে হবে। সেভাবেই আমাদের কর্মসূচি গ্রহণ করতে হবে। এখন আমাদের একমাত্র এজেন্ডা হবে খালেদা জিয়ার মুক্তি।

ভাষা আন্দোলনে নিজের অংশগ্রহণের স্মৃতিচারণ করে তিনি বলেন, একুশের চেতনা ধুলিস্যাৎ করে দিয়েছে বর্তমান সরকার। তারা কখনোই চায় না দেশে কোনো বিরোধীদল থাকুক। দেশে একটি নির্বাচন হয়েছে, এটা কেউ বিশ্বাস করে না।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, যত করেই বলুক না কেন তারা, ভালো নির্বাচন হয়েছে। এটা সত্য নয়। তারা ভোট চুরি করে ক্ষমতা পরিচালনা করছে।

এরপর সভাপতির বক্তব্য নিয়ে আসেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি শুরু করলে একপর্যায়ে দর্শক সারি থেকে আওয়াজ আসে, বিএনপির কমিটি ভেঙে দেন। আজকে হল খালি কেন?এ সময় মির্জা ফখরুল বলেন, কর্মসূচি আসবে। ধৈর্য ধরতে হবে।

বিএনপির মহাসচিব ক্ষুব্ধ কণ্ঠে বলেন, দাঁড়ান, হলে বসে চিৎকার করলে হবে না।পরে পরিস্থিতি সামলে তিনি বলেন, আপনারা কেন ভাবছেন, ব্যর্থ হয়েছেন। আপনারা ব্যর্থ হননি। আওয়ামী লীগ পরাজিত হয়েছে। আওয়ামী লীগ একদলীয় শাসন কায়েম করতে ১০ বছর ধরে নির্যাতন চালাচ্ছে।

অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য নজরুল ইসলাম খান বলেন, বিএনপি এত বড় একটি রাজনৈতিক দল। সারা দেশে সংগঠন আছে, কর্মী-সমর্থক আছে তবু কেন আমাদের নেত্রীর মুক্তি হচ্ছে না?

নজরুল ইসলাম খান বলেন, আমরা যদি ঐক্যবদ্ধভাবে রাস্তায় নামি ও আন্দোলন করতে পারি তাহলে অবশ্যই খালেদা জিয়ার মুক্তি হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!