• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নেপালকে হারিয়ে ফাইনালের পথে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১১, ২০১৯, ০৮:০১ পিএম
নেপালকে হারিয়ে ফাইনালের পথে বাংলাদেশ

ঢাকা: প্রথম ম্যাচে ভুটানের বিরুদ্ধে ২-০ গোলে জয় পেয়েছিল বাংলাদেশ। মেয়েদের অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবলে নেপালের বিপক্ষেও বিরতির সময় দুই গোলে এগিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে অবশ্য আর গোল পায়নি লাল-সবুজের প্রতিনিধিরা। তবে ২-১ গোলে জিতেই ফিরেছে মাঠ থেকে। টানা দ্বিতীয় জয়ে ফাইনালের পথও অনেকখানি এগিয়ে গেল বাংলাদেশ।

চার দলের টুর্নামেন্টে দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে বাংলাদেশ এখন শীর্ষে। এক ম্যাচে তিন পয়েন্ট নিয়ে বর্তমান চ্যাম্পিয়ন ভারত দ্বিতীয় স্থানে। ভুটান একটি আর নেপাল দুটি ম্যাচ খেললেও তাদের পয়েন্টের ঘর শূন্য। রোববার ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ফাইনাল হবে মঙ্গলবার।

থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলেছে বাংলাদেশ। ম্যাচের পঞ্চম মিনিটে অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র দুজনকে কাটিয়ে বক্সের ভেতর ঢুকে পড়লেও পোস্টে শট নিতে পারেননি। ১১ মিনিটে নওশিন জাহানের হেড ক্রস বার উঁচিয়ে গিয়ে আবার হতাশ করে দলকে।

তবে পরের মিনিটেই এগিয়ে যায় বাংলাদেশ। ভুটানের বিপক্ষে গোল করা শাহেদা আক্তার রিপা দুজন ডিফেন্ডারকে কাটিয়ে গোলকিপারের পাশ দিয়ে প্লেসিং শটে বল জড়িয়ে দেন জালে।

২৪ মিনিটে আবার গোল। পেনাল্টি থেকে গোলটি করেন অধিনায়ক শামসুন্নাহার।

বিরতির পরও বাংলাদেশের আক্রমণে ভাটা পড়েনি। কিন্তু ৬১ মিনিটে স্বপ্না রানীর শট নেপালের গোলকিপার ফিরিয়ে দিলে ব্যবধান বাড়েনি। বরং তিন মিনিট পর বক্সের বাইরে থেকে জোরাল শটে স্কোরলাইন ২-১ করেন সুষমা জিটি। শেষ দিকে নেপাল আক্রমণের চেষ্টা করলেও ডিফেন্ডারদের দৃঢ়তায় জয় হাতছাড়া হয়নি বাংলাদেশের।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!