• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নৌকায় এবার বদির বউ, রানার পরিবর্তে বাবা!


কক্সবাজার প্রতিনিধি নভেম্বর ২০, ২০১৮, ০৯:০৭ পিএম
নৌকায় এবার বদির বউ, রানার পরিবর্তে বাবা!

কক্সবাজার : বহুল আলোচিত-সমালোচিত কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বদিকে মনোনয়ন দিচ্ছে না আওয়ামী লীগ। বদি না পেলেও কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে নৌকার টিকেট পাচ্ছেন বদির স্ত্রী শাহীন চৌধুরী। আওয়ামী লীগের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

মূলত উখিয়া-টেকনাফে বদির জনপ্রিয়তার বিকল্প না থাকায় বদির স্ত্রীকেই আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হচ্ছে। পরোক্ষভাবে বদির জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে এই আসনে জয় পেতে চায় আওয়ামী লীগ। আজ-কালের মধ্যে দল থেকে এ সংক্রান্ত আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে। উখিয়া-টেকনাফের দুইবারের সংসদ সদস্য আবদুর রহমান বদিকে নিয়ে বিপাকে আছে আওয়ামী লীগ।

একদিকে বদির বিরুদ্ধে মাদকের প্ষ্ঠৃপোষকতা নিয়ে দেশ জুড়ে বিতর্ক, অপর দিকে নিজ এলাকায় বদির আকাশছোঁয়া জনপ্রিয়তা। এই আসনে জেতার মতো বদির বিকল্প হিসেবে কোনো যৌগ্য প্রার্থীও পাচ্ছে না আওয়ামী লীগ তাই বদির স্ত্রী শাহীন চৌধুরীকে বেছে নিয়েছে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড।

বিভিন্ন সময় বদিকে নিয়ে একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডের কারণে গত ১০ বছরে দলকে প্রতিনিয়ত বিব্রত অবস্থায় পড়তে হয়েছে আওয়ামী লীগ সরকারকে। এছাড়া, টেকনাফের স্থানীয় আওয়ামী লীগের একটি পক্ষ বদির বিরোধীতা করে আসছে। বিতর্ক এড়াতে বদির পরিবর্তে তার স্ত্রী শাহিন চৌধুরীকে মনোনয়ন দেয়া হচ্ছে।

উখিয়া উপজেলা আওয়ামী লীগের নেতা মাহাবুবুল আলম গণমাধ্যমকে বলেন, বদির বিরুদ্ধে ইয়াবার সংশ্লিষ্টতার কোনো প্রমাণ নেই। বদির বিরুদ্ধে আনা সকল অভিযোগই মিথ্যা। তাই কক্সবাজার-৪ আসনে বদিকেই মনোনয়ন দেয়ার দাবি জানান তিনি।

এই আসন থেকে এখন পর্যন্ত প্রায় ২৭ জন প্রার্থী নৌকার মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে অন্তত ৪/৫ জন প্রার্থী দলগতভাবে শক্তিশালী। কিন্তু দলীয় অবস্থান শক্ত হলেও ভোটারদের মাঝে জনপ্রিয়তায় বদির সমতুল্য কেউ নেই বলে দাবি বদিভক্তদের।  বদির স্ত্রী শাহীন চৌধুরী স্বামীর জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নির্বাচনে লড়াই করতে পারবেন।

তবে কক্সবাজারে-৪ আসনটি নিশ্চিত করতে শেষ মুহূর্তে সিদ্ধান্ত পরিবর্তন করে বদিকেই মনোনয়ন দেওয়া হতে পারে বলে জানিয়েছে মনোনয়ন বোর্ড সংশ্লিষ্ট সূত্রটি।

বদির পরিবর্তে স্ত্রী, রানার পরিবর্তে বাবা পাচ্ছেন মনোনয়ন : কাদের

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে সংসদ সদস্য আবদুর রহমান বদি ও খুনের দায়ের কারাবন্দি  টাঙ্গাইল-৩ আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান এবারে নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন না।  

এ দুই আসনে বদির পরিবর্তে আওয়ামী লীগের মনোনয়ন পাচ্ছেন তার প্রথম স্ত্রী শাহীন চৌধুরী ও আমানুর রহমান খান রানার পরিবর্তে মনোনয়ন পাচ্ছেন তার বাবা।

মঙ্গলবার (২০ নভেম্বর) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এসব তথ্য জানান।

বর্তমান এমপি-মন্ত্রীদের কারও কারও মনোনয়নের তালিকা থেকে বাদ পড়ার যে খবর সংবাদমাধ্যমে আসছে- সে বিষয়ে সাংবাদিকেরা প্রশ্ন করলে ওবায়দুল কাদের বলেন, বলেন, ‘মন্ত্রীরা খারাপ লোক। কোন মন্ত্রী খারাপ আমাকে বলেন? কীভাবে মেজার করব ওমুক খারাপ লোক। সেটা তো প্রমাণ হতে হবে।

এরপরও যাদের নিয়ে কন্ট্রোভার্সি (বিতর্ক) আছে। আমি দুটি আসনের কথা বলতে পারি- একটা হচ্ছে কক্সবাজার সেটা উখিয়া-টেকনাফ, সেখানে আমাদের আবদুর রহমান বদিকে ড্রপ করে তার স্ত্রীকে দিয়েছি। বদিকে আমরা মনোনয়ন দেইনি। এটা আমি আগেভাগেই বলছি যদিও আমরা ঘোষণা দেইনি।’

বদির পাশাপাশি টাঙ্গাইলের ঘাটাইলের এমপি রানাকেও বাদ দেওয়া হচ্ছে জানিয়ে কাদের বলেন, “একটি মার্ডারের অভিযোগে রানা জেলে আছে, সার্ভে রিপোর্টে রানা ও বদি অনেক ব্যবধানে এগিয়ে আছে।… রানার বাবা জেলা আওয়ামী লীগের ভাইস প্রেসিডেন্ট আতাউর রহমান খান মনোনয়ন পাচ্ছেন।”

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!