• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

নৌভ্রমণের আড়ালে চলছে অসামাজিক কার্যকলাপ!


চাটমোহর (পাবনা) প্রতিনিধি সেপ্টেম্বর ২১, ২০২০, ১০:৫২ এএম
নৌভ্রমণের আড়ালে চলছে অসামাজিক কার্যকলাপ!

ঢাকা : পাবনার চাটমোহরে চলতি বর্ষা মৌসুমে নৌ ভ্রমণ ও ভুড়িভোজনের আড়ালে চলছে অসামাজিক কার্যকলাপ। দিনে-রাতে প্রকাশ্য চলা এ কর্মকান্ড বন্ধ করতে আন্তরিকতা দেখা যায়নি পুলিশসহ উপজেলা প্রশাসনের। ফলে ক্ষোভ বিরাজ করছে বিলপাড়ের বাসিন্দাদের মাঝে।

বিলে অসামাজিক কর্মকান্ড চলছে। এ খবর কানে গেছে হান্ডিয়াল ইউপি চেয়ারম্যানের। অজানা নেই হান্ডিয়াল পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জেরর। সরেজমিনে উপজেলার হান্ডিয়াল ও নিমাইচড়া বিলে দেখা গেছে, বেশিরভাগ নৌভ্রমণের নৌকার সামনে দৃষ্টিকটু পোশাকে নাচছেন নর্তকীরা। সিনেমা স্টাইলে নর্তকীকে সঙ্গ দিচ্ছেন যুবক ও তরুণেরা। গান ও বাদযন্ত্রের তালে চলছে এ নৃত্য।

ছাউনির ভেতরেও চলছে নাচ। সেখানকার পরিবেশটা আর লজ্জাস্কর। তবে অন্য একটি নৌকার কাছাকাছি আসতেই নর্তকীরা সামনের অংশে থেকে দ্রুত চলে যাচ্ছে ছাউনির ভেতরে।

খোঁজ নিয়ে জানা গেল, কথিত এ সব নর্তকীরা মূলত যৌনকর্মী। বিভিন্ন জেলা ও উপজেলা থেকে এদের আনা হচ্ছে। বিনিময়ে এদের হাতে দেওয়া হচ্ছে মোটা টাকা। অভিযোগ, দিনে আয়োজকদের নৃত্যের মাধ্যমে আনন্দ দিচ্ছেন এরা। অসামাজিক কার্যকলাপের মাধ্যমে ‘আনন্দ’ দিচ্ছেন রাতে।

একাধিক সুত্র জানা গেছে, নর্তকী থাকা নৌকাগুলা গভীর বিলে চলে যায় রাতে। রাতভর বিলেই থাকে। রাত যত গভীর হয়, নৃত্যের সাথে সাথে অশ্লীলতাও বাড়তে থাকে। কিছু কিছু নৌকায় চলে অসামাজিক কার্যকলাপ। এ ধরণের নৌকাগুলার বেশিরভাগ অংশ কৌশলে পর্দা দিয়ে ঢেকে রাখছেন নৌমালিকেরা।

নিমাইচড়া এলাকার বাসিন্দা মুক্তার হোসেন জানালেন, এ সব নর্তকীর কারণে পরিবারও স্বজনদের সাথে নৌকাভ্রমণে আসলে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়।

হান্ডিয়াল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কে এম জাকির হোসেন বললেন, আমিও শুনেছি। তিনি জানান, ওরা সংখ্যায় বেশি। তাই কিছু করা যায় না। তিনি দাবি করেন, এক বছর আগে ৪টি নর্তকীকে আটক করে পুলিশে দিয়েছিলাম। কিন্তু পরে পিছু হটেছি।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) মোঃ আমিনুল ইসলাম জানান, এ ধরনের তথ্য আমার কাছে নেই। তবে এ ধরনের অপকর্ম চলনবিলে হয়ে থাকলে আইনগত ব্যবস্থা করতে হবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!