• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

পথ মাঝে মাঝে বেঁকে যায় : কাদের


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৬, ২০২০, ০৫:০১ পিএম
পথ মাঝে মাঝে বেঁকে যায় : কাদের

ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার মুক্তির বিষয়ে বিএনপি যে কোন পথে হাঁটছে তা আমার জানা নেই। আমি বুঝতে পারছি না। কারণ পথ মাঝে মাঝে বেঁকে যায়।

রোববার (১৬ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ দফতরে সাম্প্রতিক বিষয় নিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপ কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, দুটি প্রধান রাজনৈতিক দলের সাধারণ সম্পাদক কোন একটি বিষয়ে কথা বলতেই পারেন। এটা কোন অপরাধ নয়। এটা গোপনীয় কোন বিষয়ও নয়। তবে বিএনপি যে কোন পথে হাঁটছে তা আমার জানা নেই। কারণ পথ মাঝে মাঝে বেকে যায়। বেঁকে গিয়ে কোথায় গিয়ে ঠেকবে তাতো বলতে পারি না।

বিএনপির নেতাদের প্রতি প্রশ্ন রেখে তিনি বলেন, তাদের কেউ বলছেন আন্দোলন করে বেগম জিয়াকে মুক্ত করবেন। আবার কেউ বলেন মানবিক কারণে তার মুক্তি দেওয়া হোক। আমার প্রশ্ন হচ্ছে- তারা কোন পথে মুক্তি চান তা আগে ঠিক করতে বলুন।

কাদের বলেন, আমি আগেই বলেছি এটা রাজনৈতিক মামলা নয়, এটি দুর্নীতির মামলা। এ বিষয়ে তারা প্রধান বিচারপতির সঙ্গে কথা বলতে পারেন। জামিন বা মুক্তির বিষয়টি আদালতের ব্যাপার। আর যদি প্যারল চান, তবে সেটা হতে পারে।

সব দেশেই কিছু কারণ বিবেচনায়, কিছু নিয়মে প্যারল বিষয়টি রয়েছে। এ ক্ষেত্রে তারা যদি সে আবেদন করে আর যদি তাদের আবেদন যুক্তিযুক্ত হয় তবে স্বরাষ্ট্রমন্ত্রণালয় ও সরকার বিষয়টি দেখবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!