• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পদ্মাসেতু নিয়ে বড় সুসংবাদ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৯, ২০২০, ১১:০১ এএম
পদ্মাসেতু নিয়ে বড় সুসংবাদ

 

ঢাকা : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, চলতি বছর জুলাই মাসের মধ্যে পদ্মাসেতুর সবগুলো স্প্যান (স্টিলের কাঠামো) বসানো সম্পন্ন হবে।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) জাতীয় সংসদে সরকার দলীয় সাংসদ সদস্য দিদারুল আলমের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। এসময় সংসদে সভাপতিত্ব করছিলেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

টেবিলে উপস্থাপিত প্রশ্নোত্তরে ওবায়দুল কাদের বলেন: পদ্মা সেতুর ৪১টি স্প্যানের মধ্যে ২০টি স্প্যান ইতিমধ্যে স্থাপন করা হয়েছে। বাকি ২১টি আগামী জুলাইয়ের মধ্যে স্থাপন করা হবে। গত বছরের ডিসেম্বর পর্যন্ত পদ্মা সেতু প্রকল্পের সার্বিক ভৌত অগ্রগতি ৭৬ দশমিক ৫ শতাংশ। এর মধ্যে মূল সেতুর কাজের ভৌত অগ্রগতি ৮৫ দশমিক ৫ শতাংশ। নদীশাসন কাজের অগ্রগতি ৬৬ শতাংশ। আগামী বছরের জুন মাসে এ সেতু যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করা হবে।

সংরক্ষিত নারী আসনের সাংসদ সৈয়দা রুবিনা আক্তারের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন: আন-পার্সোনালাইজড ড্রাইভিং লাইসেন্স কার্ডের স্বল্পতার কারণে স্বাভাবিক গতিতে লাইসেন্স কার্ড প্রিন্ট করা সম্ভব হচ্ছে না। শুধু বিশেষ ক্ষেত্রে বিশেষ প্রয়োজনে (ভিসা/বিদেশ যাত্রা/চাকরির আবেদন) দৈনিক নির্ধারিত সিলিং অনুযায়ী লাইসেন্স কার্ড প্রিন্ট ও সরবরাহ চলমান আছে।

যোগ করেন: আন-পার্সোনালাইজড কার্ডের জন্য আন্তর্জাতিক দরপত্র চলমান আছে। এটি সম্পন্ন হলে প্রত্যাশীদের যথাসময়ে ড্রাইভিং লাইসেন্স প্রদান করা সম্ভব হবে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!