• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পরিচালক হাছিবুল ইসলাম মিজান আর নেই


এন ডি আকাশ এপ্রিল ১৯, ২০১৯, ০২:৪৩ পিএম
পরিচালক হাছিবুল ইসলাম মিজান আর নেই

চলচ্চিত্র নির্মাতা হাছিবুল ইসলাম মিজান

ঢাকা: চলচ্চিত্র নির্মাতা হাছিবুল ইসলাম মিজান আর নেই। বৃস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যা ৬টায় মস্তিষ্কে রক্তক্ষরণ হয়ে না ফেরার দেশে চলে যান হাসিবুল ইসলাম মিজান। তার বয়স হয়েছিল ৬২ বছর।

হাছিবুল ইসলাম মিজানের মেয়ে শর্মিলা ইসলাম সুমি এই তথ্য নিশ্চিত করেছেন। শর্মিলা জানান,‘ নির্মাতা হাছিবুল ইসলাম মিজান পুরোপুরি সুস্থ ছিলেন। তাঁর কোনো অসুখবিসুখ ছিল  না। হঠাৎ করে তিনি চলে গেলেন।’

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হাসিবুল ইসলাম মিজানের মেয়ে ঘরে গিয়ে দেখতে পান তিনি মেঝেতে পড়ে আছেন। পরে ডাক্তারের কাছে নিয়ে গেলে চিকিৎসক জানান, হার্ট অ্যাটাক হয়ে তাঁর মৃত্যু হয়েছে।

হাছিবুল ইসলাম মিজানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চলচ্চিত্র নির্মাতা ও শিল্পীরা। চলচ্চিত্র পরিচালক অপূর্ব রানা বলেন, ‘আমরা একজন ভালো সহকর্মী হারালাম। সবাই তাঁর জন্য দোয়া করবেন।’

শুক্রবার বাদ জোহর এফডিসিতে হাছিবুল ইসলাম মিজানের জানাজা অনুষ্ঠিত হয়েছে। শেষবারের মতো নিজের দীর্ঘদিনের কর্মস্থল বিএফডিসিতে (বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন) এলেন চলচ্চিত্র পরিচালক হাসিবুল ইসলাম মিজান। শুক্রবার (১৯ এপ্রিল) বেলা ১২টায় সেখানেই তার দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়েছে।

জানাজায় অংশ নেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, সাংগঠনিক সচিব কাবিরুল ইসলাম রানা, শিল্পী সমিতির সাধারণ সম্পদ জায়েদ খান, চিত্রনায়ক কায়েস আরজুসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকে।

বিএফডিসিতে হাসিবুল ইসলাম মিজানকে শেষ শ্রদ্ধাজানাজা শেষে পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন বলেন, মিজান খুব ভালো মানুষ ও গুণী নির্মাতা ছিলেন। শারীরিকভাবে মাঝেমধ্যে তিনি অসুস্থ হলেও বিএফডিসিতে নিয়মিত আসতেন। কিছুদিন আগে আমাদের সঙ্গে সমিতির পিকনিকেও অংশ নিয়েছেন। অনেক আনন্দ করেছেন। কিন্তু এখন আমাদের ছেড়ে চলে গেলেন। তার মাগফেরাত কামনা করছি।

এর আগে সকাল ১০ টায় রাজধানী বনশ্রীর আল-আকসা জামে মসজিদে মিজানের প্রথম জানাজা সম্পন্ন হয়। এখন বিএফডিসি থেকে মরদেহ নিয়ে যাওয়া হচ্ছে মোহাম্মদপুরে। বাদ জুম্মা মোহাম্মদপুর সলিমুল্লাহ রোডের আল মারকাজ জামে মসজিদে তৃতীয় ও শেষ জানাজা শেষে মিজানকে মোহাম্মদপুর কবরস্থানে স্ত্রীর পাশে চিরশায়িত করা হবে।

‘আমার স্বপ্ন তুমি’খ্যাত পরিচালক হাসিবুল ইসলাম মিজানের জন্ম ১৯৫৭ সালে পিরোজপুরে। তার প্রথম সিনেমা ‘প্রেমের কসম’। 

এরপর ‘আমার স্বপ্ন তুমি’, ‘জন্ম’, ‘কপাল’ ও ২০০৭ সালে তার মুক্তিপ্রাপ্ত সর্বশেষ সিনেমা ‘তুমি আছো হৃদয়ে’। এছাড়া তার নির্মাণাধীন সিনেমার তালিকায় রয়েছে ‘ফুলবানু’ ও ‘চাই শুধু তোমায়’। 

শাকিব খান, শাবনুর ও ফেরদৌসকে নিয়ে ‘আমার স্বপ্ন তুমি’ শীর্ষক সিনেমাটি তৈরি করে বেশ আলোড়ন সৃষ্টি করেন হাসিবুল ইসলাম মিজান। 

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!