• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৬


নিউজ ডেস্ক ফেব্রুয়ারি ২২, ২০১৯, ১১:৩৩ পিএম
পাঁচ জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৬

ঢাকা : দেশের পাঁচ জেলায় র‌্যাব, পুলিশ ও বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় চার পুলিশ সদস্য আহত হয়েছেন। গত বৃহস্পতিবার দিনগত রাত ও শুক্রবার (২২ ফেব্রুয়ারি) ভোরে এসব ‘বন্দুকযুদ্ধ’ হয়। এর মধ্যে কক্সবাজারে দু’জন, ঢাকা, খুলনা, কুমিল্লা, ময়মনসিংহে একজন করে মোট ছয়জন নিহত হন।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ আলী জানান, বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ২টার দিকে রাজধানীর যাত্রাবাড়ীর পার গেণ্ডারিয়া এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ হযরত আলী (৩৫) নামে এক মাদকবিক্রেতা নিহত হয়েছেন। এ ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।  

আহত দুই পুলিশ সদস্য হলেন- সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সালাম, কনস্টেবল জাহেদ। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আমাদের কক্সবাজার প্রতিনিধি জানান, গতকাল শুক্রবার ভোরে কক্সবাজারের টেকনাফের নয়াপাড়া আনসার ক্যাম্প থেকে অস্ত্র লুট মামলার চার্জশিটভুক্ত আসামি নুরুল আলম র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে দু’টি বিদেশি পিস্তল, দু’টি ম্যাগজিন ও ১৩ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়। নুরুল টেকনাফ নয়াপাড়া মুচনী রোহিঙ্গা ক্যাম্পের এইচ বøকের মৃত হোসেন প্রকাল লাল বুইজ্জার ছেলে।

কক্সবাজারে নব গঠিত এহডক ভিত্তিতে পরিচালিত নতুন ব্যাটালিয়ন র‌্যাব-১৫ এর কোম্পানি কমান্ডার মির্জা সাহেদ মাহাতাব বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়া শুক্রবার ভোর সাড়ে ৪টায় কক্সবাজারের টেকনাফের সাবরাং কাটাবুনিয়া এলাকায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. বেল্লাল হোসেন (২৫) নামে এক মাদকবিক্রেতা নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে ৯ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। বেল্লাল ল²ীপুরের জিএম হাট এলাকার শাকচর গ্রামের মো. সিরাজুল ইসলামের ছেলে।

টেকনাফ-২ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

খুলনা প্রতিনিধি জানান, বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ৩টার দিকে খুলনা শহরের নিরালা কবরস্থান সংলগ্ন দীঘিরপাড় এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাসুদ রানা ওরফে মাসুদ (৩৫) নামে এক মাদকবিক্রেতা নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে দেশি পাইপগান, চাপাতি, বড় ছোরা ও ১০০ পিস ইয়াবা জব্দ করা হয়। মাসুদ খুলনা শহরের সোনাডাঙ্গা থানার বসুপাড়া এলাকার মৃত আব্দুল হকের ছেলে।

খুলনা মহানগর পুলিশের (কেএমপি) অতিরিক্ত উপ-কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু বিষয়টি নিশ্চিত করেছেন।

ময়মনসিংহ প্রতিনিধি জানান, বৃহস্পতিবার দিনগত রাতে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আব্দুর রশিদ (৫০) নামে এক মাদকবিক্রেতা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন দুই পুলিশ সদস্য। শহরের পুরাতন ত্রিশাল বাসস্ট্যান্ড সংলগ্ন হোমিও মেডিকেল কলেজ মাঠে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। এসময় ঘটনাস্থল থেকে ১০০ গ্রাম হেরোইন ও পাইপগান জব্দ করা হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ এ তথ্য নিশ্চিত করেছেন।

আমাদের কুমিল্লা প্রতিনিধি জানান, বৃহস্পতিবার দিবাগত রাতে কুমিল্লার তিতাস উপজেলার কড়িকান্দি এলাকায় ‘বন্দুকযুদ্ধে’ মো. আল-আমিন নামে এক ডাকাত নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে রিভলবার, এলজি ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। আল-আমিন ওই উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের নয়াগাঁও গ্রামের মাঈনুদ্দিনের ছেলে।

তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মোহাম্মদ আহসানুল ইসলাম জানান, ডাকাতদের একটি গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে আল-আমিনের গায়ে লাগে। এতে গুরুতর আহত হন তিনি। পরে তাকে উদ্ধার করে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আল-আমিনের বিরুদ্ধে ডাকাতি, ছিনতাইসহ থানায় একাধিক মামলা রয়েছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!