• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

পাইলট আক্রান্ত, মস্কোর আকাশ থেকে ফিরত এলো ভারতীয় বিমান


আন্তর্জাতিক ডেস্ক  মে ৩০, ২০২০, ০৮:১৯ পিএম
পাইলট আক্রান্ত, মস্কোর আকাশ থেকে ফিরত এলো ভারতীয় বিমান

ঢাকা : আটকে পড়া ভারতীয়দের ফিরিয়ে আনতে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট রওনা দিয়েছিল রাশিয়ার রাজধানী মস্কোর উদ্দেশে। যাত্রা পথে পাইলট করোনাভাইরাসে সংক্রমিত জেনে মাঝ আকাশ থেকে বিমানটি ফিরে আসে নয়াদিল্লিতে। বিমানের ক্রু’দের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

শনিবার (৩০ মে ) সকাল ৭টার দিকে দিল্লি থেকে উড্ডয়ন করে ভারতের সরকারি বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার ফ্লাইট এ৩২০এইও। সেটি ফিরে আসে দুপুর সাড়ে ১২টার দিকে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি বলছে, মস্কোর উদ্দেশ্যে যাত্রা শুরু করার পর বিমান কর্মকর্তারা জানতে পারেন এয়ার ইন্ডিয়ার ফ্লাইট এ৩২০এইও’র পাইলট করোনাভাইরাসে সংক্রমিত। আক্রান্ত অবস্থায় কোনো পাইলট বিমানে থাকার কথা নয়। তাই বিশেষ কারণ দেখিয়ে সেটি ফিরিয়ে আনা হয়।

এনডিটিভি আরও বলেছে, করোনা আক্রান্ত পাইলট বিমান পরিচালনা করার ঘটনায় ভারতের বেসামরিক বিমান চলাচল নিয়ন্ত্রণ সংস্থা ডিজিসিএ তদন্তের নির্দেশ দিয়েছে। রাশিয়ায় আটকে পড়া ভারতীয়দের ফেরত আনতে আরেকটি বিমান পাঠানো হবে। বিমান পরিচালনার আগে পাইলটদের করোনা পরীক্ষা করা হবে।

এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ বিমান পরিচালনার জন্য দিল্লিতে প্রত্যেকদিন অন্তত ২০০ ক্রু এবং পাইলটের করোনা পরীক্ষা করে। আর এই পরীক্ষার ফলাফল কেন্দ্রীয়ভাবেই বিমান সংস্থাটি নিয়ন্ত্রণ করে।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!