• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পাওনা টাকা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত শতাধিক


হবিগঞ্জ প্রতিনিধি আগস্ট ২, ২০১৮, ০৬:০৫ পিএম
পাওনা টাকা নিয়ে দুই পক্ষের সংঘর্ষ, আহত শতাধিক

হবিগঞ্জ : জেলার বানিয়াচঙ্গ উপজেলার উত্তর সাঙ্গর গ্রামের ঋণ প্রদানের টাকা পাওনা নিয়ে দুই পক্ষের সংঘর্ষে অন্তত শতাধিক লোক আহত হয়েছে। আহতদের মধ্যে ৪০ জনকে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। আশঙ্কাজনক টেটাবিদ্ধ অবস্থায় ২০ জনকে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। সংঘর্ষে জড়িত ২২ দাঙ্গাবাজকে আটক করেছে পুলিশ। বুধবার (১ আগস্ট) সন্ধ্যা থেকে রাত ৯টা পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ চলে।

এলাকাবাসী সূত্র জানায়, উত্তর সাঙ্গর গ্রামের বাসিন্দা আব্দুল হেকিম ফুল মিয়ার বেসিক সঞ্চয় ঋণদান সমিতির ম্যানেজার হিসেবে দীর্ঘদিন একই গ্রামের আব্দাল মিয়া দায়িত্ব পালন করে আসছিল। এর মধ্যে টাকা লেনদেন নিয়ে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়। মাসখানেক পূর্বে এলাকায় এ নিয়ে সালিশ বৈঠক অনুষ্ঠিত হয়। সালিশে সাবেক কয়েকজন ইউপি চেয়ারম্যান ইয়াহিয়া চৌধুরী, আতাউর রহমান, জালাল উদ্দিন খন্দকার, আকছির মিয়া সামদুসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সালিশে আব্দুল হেকিম ফুল মিয়াকে দেয়ার জন্য আব্দাল মিয়াকে ১৩ লাখ টাকার জরিমানা করা হয়। কিন্তু আব্দাল মিয়া উক্ত পরিমাণ টাকা তার কাছে নেই বলে জানালে সালিশ বিচারকগণ টাকার বদলে আব্দুল হেকিম ফুল মিয়ার নামে ১২ কের জমি রেজিস্ট্রারি করে দেয়ার জন্য আব্দাল মিয়াকে নির্দেশ দেন।

পরবর্তীতে আব্দাল মিয়া জরিমানা হিসেবে জমি রেজিস্ট্রারি করে না দিয়ে রায় অমান্য করেন। এ ঘটনার জের ধরে বুধবার সন্ধ্যার দিকে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। রাত ৯টা পর্যন্ত দফায় দফায় চলে সংঘর্ষ। সংঘর্ষের খবর পেয়ে বানিয়াচঙ্গ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রাত ১০টার দিকে সংঘর্ষে আহতদের হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসলে সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে ২২ দাঙ্গাবাজকে আটক করে পুলিশ।

এ ব্যাপারে বানিয়াচঙ্গ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান, টাকা পাওনা নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে জড়িত থাকার অভিযোগে পুলিশ ২২ জনকে আটক করেছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!