• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
ইমার্জিং এশিয়া কাপ

পাকিস্তানকে উড়িয়ে সেমিফাইনালে বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৯, ২০১৮, ০৭:১৩ পিএম
পাকিস্তানকে উড়িয়ে সেমিফাইনালে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

ঢাকা: সংযুক্ত আরব আমীরাতের কাছে হেরে ইমার্জিং এশিয়া কাপে যাত্রা শুরু করেছিল বাংলাদেশ। শুরু ধাক্কা কাটিয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। হারায় হংকংকে। তৃতীয় ম্যাচেতো রীতিমত চমক দেখিয়েছে সোহান-মোসাদ্দেক। স্বাগতিক পাকিস্তানকে ৮৪ রানে হারিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছে লাল সবুজের জার্সিধারীরা।  

রোববার (৯ ডিসেম্বর) পাকিস্তানের করাচি জাতীয় স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক নুরুল হাসান সোহান। ব্যাট হাতে ওপেনার জাকির হাসান, মোসাদ্দেক হোসেন ও ইয়াসির আলীর হাফ সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ৩০৯ রানের বড় পুঁজি পায় বাংলাদেশ দল। মোসাদ্দেক হোসেন সর্বোচ্চ ৮৫, জাকির হাসান ৬৯, ইয়াসির আলী ৫৬ ও নাজমুল হোসেন শান্ত ৪৯ রান করেন।  

জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে স্পিনার নাঈম হাসান, মোসাদ্দেক এবং পেসার শফিউল ইসলামের বোলিং তোপে ২২৫ রানে অলআউট স্বাগতিক পাকিস্তান অনূর্ধ্ব-২৩ ক্রিকেট দল। নাঈম হাসানের বলে শুরুতেই হোচট খায় পাকিস্তান। নিজের দুই ওভারে পরপর আলী ইমরান ও সৌদ শাকিলকে সাজঘরে পাঠান তিনি। এরপর খানিকটা প্রতিরোধ গড়েন জিসান মালিক ও মোহাম্মদ রিজওয়ান। তাদের ৮৮ রানের এই জুটি ভেঙে দেন পেসার শফিউল ইসলাম। জিসান ৪৭ এবং রিজওয়ান ৪৬ রানে আউট হন। খুশদিল ৬১ রানের ইনিংস খেলে হারের ব্যবধান কমাতে পালেও বাংলাদেশের জয় আটকাতে পারেনি।

বাংলাদেশ দলের হয়ে নাঈম তিন এবং মোসাদ্দেক ও শফিউল দুটি করে উইকেট ভাগাভাগি করেন। এই জয়ে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে উঠে বাংলাদেশ। সমান পয়েন্ট পেলেও রেটিং বেশি থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হয় পাকিস্তান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!