• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পাকিস্তানকে ফিল্ডিংয়ে আমন্ত্রণ নিউজিল্যান্ডের


ক্রীড়া ডেস্ক জুন ২৬, ২০১৯, ০৪:১৬ পিএম
পাকিস্তানকে ফিল্ডিংয়ে আমন্ত্রণ নিউজিল্যান্ডের

ছবি সংগৃহীত

ঢাকা: দ্বাদশ বিশ্বকাপের ৩৩তম ম্যাচে মুখোমুখি হতে চাচ্ছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। বুধবার (২৬ জুন) বিকালে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ব্ল্যাক ক্যাপসরা। ভারী বৃষ্টিপাতের কারণে মাঠের আউটফিল্ড খেলার অনুপযুক্ত থাকায় নির্ধারিত সময়ের আধা ঘন্টা পর টস করতে নামেন দুই দলের অধিনায়ক। খেলা শুরু হয়ে বিকাল সাড়ে ৪টায়।   

বাংলাদেশ সময় বেলা ৩টায় টস হওয়ার কথা থাকলেও  ভেজা আউটফিল্ডের কারণে ম্যাচ অফিসিয়ালরা বেলা সাড়ে ৩টায় মাঠ পর্যবেক্ষণ করে পরবর্তী সময় ঘোষণা করেন। এই মুহুর্তে মাঠ পরিচর্যার কাজ চলছে। ম্যাচও শুরু হবে এক ঘন্টা দেরিতে। তবে ম্যাচ দেরিতে শুরু হলেও ওভার কাটা হবে না। নতুন করে বৃষ্টি শুরু না হলে দুই দলই পুরো ৫০ ওভার করে পাবে।

এই ম্যাচে সরফরাজ আহমেদদের হারাতে পারলেই সেমি-ফাইনাল নিশ্চিত হয়ে যাবে কেন উইলিয়ামসনদের। শেষ চারের স্বপ্ন জিইয়ে রাখতে জিততেই হবে পাকিস্তানকে।

৬ ম্যাচে ৫ জয়ে (শ্রীলঙ্কা, বাংলাদেশ, আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে) ১১ পয়েন্ট নিয়ে তালিকার  শীর্ষে এখন নিউজিল্যান্ড। এখনো পর্যন্ত অজেয় কিউইরা অবশ্য ভারতের বিপক্ষে মাঠে নামতে পারেনি বৃষ্টির কারণে।

৬ ম্যাচে ৩ হারের (ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে) বিপরীতে ২ জয়ে (ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে) ৫ পয়েন্টে সপ্তম স্থানে থেকে পাকিস্তান এখনো শেষ চারে উঠার স্বপ্ন দেখছে।

দুই দলের হেড টু হেড লড়াইয়ে এগিয়ে পাকিস্তান। ১০৬ বারের দেখায় তারা জিতেছে ৫৪ ম্যাচে। আর নিউজিল্যান্ড হাসিমুখে মাঠ ছাড়ে ৪৮ ম্যাচে। ১টি ম্যাচ টাই ও তিনটি ম্যাচ পরিত্যক্ত। আর বিশ্বকাপে ৮ বারের দেখায় পাকিস্তান জিতেছে ৬ ম্যাচে। বাকী ২টিতে জিতেছে কিউইরা। ইতিহাস থেকে আজ অনুপ্রেরণা পেতেই পারেন সরফরাজ আহমেদ।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!