• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাকিস্তানকে হারিয়ে শুরুতেই আফগান চমক


ক্রীড়া প্রতিবেদক মে ২৫, ২০১৯, ১০:৩৮ এএম
পাকিস্তানকে হারিয়ে শুরুতেই আফগান চমক

ঢাকা: এবারের বিশ্বকাপে দলগুলোর মাঝে খুব বেশি যে ফারাক নেই সেটি বোঝা গেল প্রথম দিনের প্রস্তুতি ম্যাচেই। বিশ্বকাপ শুরু হওয়ার আগে গা গরমের ম্যাচ শুরু হয়েছে শুক্রবার থেকে। আর প্রথম ম্যাচেই পাকিস্তানকে ৩ উইকেটে হারিয়ে চমক উপহার দিয়েছে আফগানিস্তান। পাকিস্তান অলআউট হওয়ার আগে স্কোরবোর্ডে তুলেছিল ২৬২ রান। এই রান আফগানরা টপকে গেছে ৭ উইকেটে ২ বল হাতে রেখেই।

কোনও সন্দেহ নেই এই জয়ে আফগানরা বিশ্বকাপ শুরু করবে অনেক আত্মবিশ্বাস নিয়ে। উল্টোদিকে, টানা হারতে থাকা পাকিস্তানের আত্মবিশ্বাস একেবারে তলানিতে গিয়ে ঠেকেছে। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের চারটিতেই হেরেছে সরফরাজ আহমেদের দল। একটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গিয়েছিল। সেই ধাক্কা কাটিয়ে পাকিস্তান কোথায় জয়ে ফিরবে উল্টো আফগানদের কাছে তাদের হারতে হলো।

রান তাড়া করতে গিয়ে আফগানিস্তানকে দারুন একটা শুরু এনে দেন দুওপেনার মোহাম্মদ শাহজাদ ও হযরতউল্লাহ জাজাই। ২৩ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে যান শাহজাদ। তবে অন্য প্রান্তে ঠিকই পাকিস্তানি বোলারদের শাসন করে গেলেন জাজাই। টি-টোয়েন্টি মেজাজে ব্যাট করে তুললেন ২৮ বলে ৪৯। ৮০ রানে জাজাইয়ের বিদায়ের পর মিডল অর্ডারে কোনও ভুলচুক করেননি হাশমতউল্লাহ শাহিদী। অপরাজিত ৭৪ রানের ইনিংস খেলে আফগানিস্তানের জয় নিয়ে তবেই মাঠ ছেড়েছেন। এছাড়া মোহাম্মদ নবী ৩৪, রহমত শাহ ৩২ ও সামিউল্লাহ শেনওয়ারি ২২ রান করেন। ৪৬ রানে ৩ উইকেট নিয়েছেন ওয়াহাব রিয়াজ। ২৯ রানে ২ উইকেট ইমাদ ওয়াসিমের।

এর আগে পাকিস্তানের ইনিংসে বড় অবদান রাখেন বাবর। ১০৮ বলে খেলেছেন ১১২ রানের ইনিংস। ১০ বাউন্ডারির বিপরীতে ছক্কা মেরেছেন দুটি। এছাড়া শোয়েব মালিক ৪৪, ইমাম-উল-হক ৩২, ফখর জামান ১৯ রান করেন। ৪৬ রানে ৩ উইকেট নিয়েছেন মোহাম্মদ নবী। ২৭ রানে রশিদ খান এবং ৩৭ রানে ২টি করে উইকেট নিয়েছেন দৌলত জাদরান।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!