• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

পাকিস্তানকে ১৪২ রানের টার্গেট দিল বাংলাদেশ


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২৪, ২০২০, ০৫:০৩ পিএম
পাকিস্তানকে ১৪২ রানের  টার্গেট দিল বাংলাদেশ

ঢাকা : বহুল প্রতীক্ষিত ম্যাচে পাকিস্তানের সামনে বড় টার্গেট দিতে পারেনি বাংলাদেশ। তামিম ও নাঈম ছাড়া আর কেউ বড় স্কোর গড়তে পারেনি। ওপেনিংয়ে নেমে তামিম ৩৯ এবং নাঈম করেন ৪৩ রান। তৃতীয় সর্বোচ্চ ১৯ রান করেছেন মাহমুদউল্লাহ।

এতে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৪১ রান তোলে টাইগার শিবির। পাকিস্তানের পক্ষে শাহীন শাহ আফ্রিদি, হারিস রউফ ও শাদাব খান তিনজনই একটি করে উইকেট শিকার করেন।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। তামিম-নাঈম ওপেনিং জুটিতে ৭১ রান এনে দিলেও তাতে টি-টুয়েন্টি মেজাজ ছিল না। কারণ এ রান তুলতেই দুই ওপেনার ১১ ওভার ব্যাটিং করেছেন। ছোট ফরম্যাট বলে টি-টুয়েন্টিতে ম্যাচের নিয়ন্ত্রণ নিতে হয় শুরু থেকে। তবে একটু বেশি ঢিমেতালে ব্যাট করে টাইগার শিবির। এতে রান তোলার চাপ আসায় দ্রুত উইকেট হারায় তারা।

রান আউটের ফাঁদে পড়ে ফিরে যান তামিম ইকবাল। ফেরত যাওয়ার আগে করেন ৩৪ বলে ৩৯ রান। এরপর জুটি বাঁধেন লিটন ও নাঈম। তবে লিটনও রান আউট হলে সে জুটি বড় হয়নি। পরের বলে নাঈমও ফেরেন ৪১ বলে ৩ বাউন্ডারি ও ২ ছক্কায় ৪৩ রান করে।

পাকিস্তানি পেস আক্রমণও ছিল চোখে পড়ার মতো। ম্যাচের শুরু থেকে শাহীন শাহ আফ্রিদি, হাসনাইন ও অভিষিক্ত হারিস রউফ দুর্দান্ত বোলিং করেন। আফিফকে আউট করে অভিষেক স্মরণীয় করলেন রউফ।

এর আগে সাকিবকে টপকে এ ম্যাচেই বাংলাদেশের জার্সিতে টি-টুয়েন্টিতে বেশি রানের মালিক হন তামিম। এতে তিন ফরম্যাটে টাইগারদের হয়ে বেশি রানের কৃতিত্ব গড়লেন এ বাঁহাতি ওপেনার।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মোহাম্মদ নাইম শেখ, আফিফ হোসেন ধ্রুব, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেন।

পাকিস্তান একাদশ: আহসান আলি, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইফতেখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, হারিস রউফ, শাহীন শাহ আফ্রিদি ও মোহাম্মদ হাসনাইন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!