• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাকিস্তানি হয়ে দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরি খুশদিলের


ক্রীড়া ডেস্ক অক্টোবর ১০, ২০২০, ০৪:২৪ পিএম
পাকিস্তানি হয়ে দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরি খুশদিলের

ঢাকা: ব্যাটে ঝড় তুললেন তিনি। একের পর এক বল উড়িয়ে কিংবা গড়িয়ে করলেন সীমানা ছাড়া। খুশদিল শাহর খেলা ১৭ শটই গিয়েছে বাউন্ডারির বাইরে। টর্নেডো ইনিংসে এই ব্যাটসম্যান গড়ে ফেলেন নতুন এক রেকর্ড। পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টির দ্রুততম সেঞ্চুরি এখন তার দখলেই। শুক্রবার (৯ সেপ্টেম্বর) রাতে ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে সাউদার্ন পাঞ্জাবের এই ব্যাটসম্যান মাত্র ৩৫ বলে করেছেন শতক।

এরই সঙ্গে তিনি ভেঙেছেন আহমেদ শেহজাদের রেকর্ড। এতদিন রেকর্ডটা তিনি ধরে রেখেছিলেন ৪০ বলে তিন অঙ্কের ঘর ছুঁয়ে। এই রেকর্ডে আবার জড়িয়ে আছে বাংলাদেশের নাম। কেননা শেহজাদ তার ঝড়ো ইনিংসটি খেলেছিলেন ২০১২ সালের বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল)।

তার সেই রেকর্ড এবার নিজের করে নিয়েছেন খুশদিল। পাকিস্তানের দ্রুততম সেঞ্চুরির কীর্তির সঙ্গে তার ৩৫ বলের ইনিংসটি ক্রিকেট বিশ্বের যেকোনও ব্যাটসম্যানের পঞ্চম দ্রুততম। খুশদিল রেকর্ড গড়া ইনিংসটি সাজিয়েছেন ৮ বাউন্ডারি ও ৯ ছক্কায়।

সিন্ধুর বিপক্ষে ২১৭ রানের কঠিন লক্ষ্যে সাউদার্ন পাঞ্জাব মাত্র ৪৩ রানে হারায় ৪ উইকেট। ওই জায়গা থেকে খুশদিল দলকে শুধু টেনেই তুললেন না, দুর্দান্ত জয়ও উপহার দিলেন। পাঁচ নম্বরে নেমে আউট হওয়ার আগে ৩৬ বলে খেলে যান ১০০ রানের ঝলমলে ইনিংস।

বিশ্বের দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরির তালিকার পঞ্চম স্থানে ২৫ বছর বয়সী এই পাকিস্তানি। তার ওপরে আছেন কেবল ক্রিস গেইল (৩০ বলে), ঋষভ পান্ত (৩২ বলে), উইহান লুবে (৩৩ বলে) ও অ্যান্ড্রু সাইমন্ড (৩৪ বলে)।

জাতীয় দলের জার্সিতে দ্রুততম টি-টোয়েন্টি সেঞ্চুরির রেকর্ডটা যৌথভাবে দখলে রেখেছেন ভারতের রোহিত শর্মা ও দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার। দুজনই তিন অঙ্কের ঘর ছুঁয়েছেন ৩৫ বলে। 

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!