• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পাকিস্তানে না এলে পিএসএলে খেলা বন্ধ, লঙ্কানদের হুশিয়ারি!


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২১, ২০১৯, ০৫:৩৯ পিএম
পাকিস্তানে না এলে পিএসএলে খেলা বন্ধ, লঙ্কানদের হুশিয়ারি!

ঢাকা: পাকিস্তানের মাটিতে সিরিজ খেলা নিয়ে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের ( পিসিবি) সম্পর্কের বেশ অবনতি হয়েছে। দেশের মাটিতে ক্রিকেট ফেরাতে মরিয়া পিসিবির পাশাপাশি শ্রীলঙ্কান ক্রিকেটারদের ওপর চটেছেন সাবেক পাকিস্তানি ক্রিকেটাররা। নিরাপত্তার অজুহাতে যেসব আন্তর্জাতিক ক্রিকেটার জাতীয় দলের হয়ে পাকিস্তান সফরে আসবে না, তাদের পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে দেওয়া উচিত না বলে মনে দেশটির সাবেক স্পিনার সাঈদ আজমল।

১০ বছর আগে লাহোরে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ওপর সন্ত্রাসী হামলার কারণে গত এক দশকে পাকিস্তান সফরে যায়নি বড় কোনও দল। এবার ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে যাওয়ার কথা ছিল শ্রীলঙ্কার। ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে সিরিজ।কিন্তু নিরাপত্তার অজুহাতে এই সফরে যাবেন না শ্রীলঙ্কার ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক লাসিথ মালিঙ্গা এবং দিমুথ করুণারত্নেসহ ১০ সিনিয়র ক্রিকেটার। যদিও  ক্রিকেটারদের রাষ্ট্রপ্রধানদের সমান নিরাপত্তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে পাকিস্তান। কিন্তু এতে বিশ্বাস করছে না লঙ্কানরা।

যদিও এমন আশ্বাস শেষ পর্যন্ত পাকিস্তান সফরে যেতে সম্মত হয়েছে শ্রীলঙ্কা; তারপরেও বেজায় চটেছেন সাইদ আজমল। জি নিউজকে দেওয়া এক সাক্ষাতকারে তিনি বলেছেন, 'শ্রীলঙ্কার ক্রিকেটারেরা নাম প্রত্যাহার করে নেওয়ায় কষ্ট লেগেছে। কারণ পাকিস্তানে নিরাপত্তা ব্যবস্থার অনেক উন্নতি হয়েছে। সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত না করে আমাদের বোর্ড কিংবা সরকার কখনও কোনও দলকে সফরে আনবে না। শ্রীলঙ্কান ক্রিকেটাররা পিএসএল খেলতে আসতে পারে, তারা জাতীয় দলের হয়ে কেন পারে না? কেউ আসতে না চাইলে তাকে পিএসএলে নেওয়া ঠিক হবে না।'

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!