• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের এই গতিতারকা অস্ট্রেলিয়ার জন্য হুমকি


ক্রীড়া ডেস্ক মার্চ ১৯, ২০১৯, ০৭:৩০ পিএম
পাকিস্তানের এই গতিতারকা অস্ট্রেলিয়ার জন্য হুমকি

ছবি: সংগৃহীত

ঢাকা: বিদ্যুৎগতি, নিখুঁত লাইন-লেন্থ, সর্পিল সুইং, স্লোয়ার, ভয়ংকর বাউন্সার আর দুর্দান্ত ইয়র্কার মারার সক্ষমতায় তাকে নতুন ‘শোয়েব আখতার’ ভাবতে শুরু করেছে সমর্থকরা। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) গতির ঝড় তুলে ক্রিকেট দুনিয়ায় হৈ চৈ ফেলে দেয়া এই পেসারের নাম মোহাম্মদ হাসনাইন। ১৮ বছরের এই তরুণের বোলিংয়ে মুগ্ধ অস্ট্রেলিয়ার অভিজ্ঞ অলরাউন্ডার শেন ওয়াটসন।

পিএসএলের চতুর্থ আসরে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলেছেন ওয়াটসন-হাসনাইন। দলকে চ্যাম্পিয়ন করতে অগ্রণী ভূমিকা রেখেছেন দু'জনই। পেশোয়ার জালমির বিপক্ষে ফাইনালে অসাধারণ বোলিং করেছেন হাসনাইন। ৩০ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে হয়েছেন ম্যাচসেরা।

শুধু শিরোপা নির্ধারণী ম্যাচে নয়, গোটা টুর্নামেন্টেই খুব কাছ থেকে পাকিস্তানের নতুন গতিতারকার বোলিং দেখেছেন ওয়াটসন। খুঁজে পেয়েছেন তার দেখা সবচেয়ে গতিময় তরুণ পেসার। হাসনাইনের বোলিংয়ে অভিভূত তিনি।

নিখুঁত লাইন-লেন্থে বোলিং করায় পটু এ পেসার জানেন বলের গতিতে বৈচিত্র্য আনতে। যেকোনো উইকেটে নিজের সামর্থ্য দেখাতে সক্ষম হবেন এ পেসার। তাই আসন্ন সিরিজে পাকিস্তান দলে ডাক পাওয়া এ তরুণ অস্ট্রেলিয়ার হুমকি হবেন বলে আগাম বার্তা দিয়েছেন ওয়াটসন।

তিনি বলেন, হাসনাইনের লেন্থ ও সুইংয়ের ওপর নিয়ন্ত্রণ অসাধারণ। সে বলে গতির বৈচিত্র্যও খুব ভালোভাবে নিয়ন্ত্রণ করতে পারে। আমি ১৮ বছর বয়সী এমন গতিময় বোলার আগে দেখিনি। আমার মনে হয়, আরব আমিরাতের উইকেটেও অজিদের কঠিন প্রতিপক্ষ হবে ও। নিয়মিত ঘণ্টায় ১৫০ কিলোমিটারের ওপরে গতি তোলা গতিদানবকে মোকাবেলা করা কঠিন হবে বৈকি।

এবারের পিএসএলে ৭ ম্যাচ খেলে ১২ উইকেট নিয়েছেন হাসনাইন। দুর্দান্ত পারফর্ম্যান্সের সুবাদে পাকিস্তান স্কোয়াডে জায়গা পেয়েছেন। এ তরুণের ব্যাপারে অজিদের আগেভাগেই সতর্ক করে দিলেন ওয়াটসন।

আসছে ২২ মার্চ শারজায় শুরু হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজ। এ সফরে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে দুই দল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!