• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের কোচ হতে রাজি হচ্ছেন না মিসবাহ, কারণ কী?


ক্রীড়া ডেস্ক আগস্ট ২২, ২০১৯, ১২:৩৫ এএম
পাকিস্তানের কোচ হতে রাজি হচ্ছেন না মিসবাহ, কারণ কী?

ঢাকা: বিশ্বকাপের পরই ছেঁটে ফেলা হয়েছে পাকিস্তানের হেডকোচসহ পুরো কোচিং স্টাফকে। যতদূর জানা গেছে, সরফরাজদের নতুন হেড কোচ হতে চলেছেন সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক। বর্তমানে তিনি লাহোরে জাতীয় দলের ক্রিকেটারদের ক্যাম্প পরিচালনা করছেন। যদিও মিসবাহকে পিসিবির পক্ষ থেকে বোর্ডের প্রধান নির্বাচক এবং জাতীয় দলের কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হলে মিসবাহ তাতে রাজি হবেন কিনা, সে বিষয়ে খোলসা করে কিছু জানাননি।

পিসিবির এক কর্মকর্তা সংবাদসংস্থাকে জানিয়েছেন, ‘মিসবাহ এমনিতেই জাতীয় দলের ক্যাম্প তদারকির কাজ করতে রাজি ছিল না। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের ডিরেক্টর জাকির খান মিসবাহকে রাজি করান।’ কী কারণে মিসবাহ জাতীয় দলের দায়িত্ব নিতে রাজি নন? ফাঁস হয়ে গিয়েছে সেই কথাও। পিসিবির চুক্তিবদ্ধ কিছু ক্রিকেটারকে টি-টোয়েন্টি লিগ না খেলে পুনর্বাসন সেশনে অংশ নিক, এমনটাই চেয়েছিলেন মিসবাহ। তবে তাঁর ইচ্ছার বিরুদ্ধে গিয়ে পিসিবি সেই ক্রিকেটারদের টি-টোয়েন্টি লিগে খেলার অনুমতি দেয়। এতেই বেঁকে বসেছেন মিসবাহ।

সংবাদসংস্থাকে পিসিবির সেই কর্মকর্তা বলেছেন,‘ ফখর জামান এবং বাবর আজমের মতো বেশ কিছু ক্রিকেটারদের ফিটনেস সমস্যা রয়েছে। তাই মিসবাহর মনে হয়েছিল, বিশ্বকাপের পরেই পিসিবির উচিত ছিল পুনর্বাসন প্রক্রিয়ায় সংশ্লিষ্ট ক্রিকেটারদের নিয়ে আসা। তার পরিবর্তে পিসিবি সেই ক্রিকেটারদের বিভিন্ন টি- টোয়েন্টি লিগে খেলার অনুমতি দেয়।’

 মিসবাহ এখনও জাতীয় দলের কোচের পদে আবেদন করেননি। ২৩ তারিখেই পাকিস্তান ক্রিকেট দলের কোচের পদে আবেদন করার শেষ দিন। মিসবাহ আবেদন করবেন কিনা, তা এখনও নিশ্চিত নয়।

সোনালীনিউজ/আরআইবি

Wordbridge School
Link copied!