• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের কোচকে কেন ‘গাধা’ বললেন মহসিন?


ক্রীড়া ডেস্ক নভেম্বর ৭, ২০১৮, ০৮:৩৩ পিএম
পাকিস্তানের কোচকে কেন ‘গাধা’ বললেন মহসিন?

ছবি: সংগৃহীত

ঢাকা: টানা ১১টি টি-টোয়েন্টি সিরিজ জিতেছে পাকিস্তান। এটি টানা সিরিজ জয়ের বিশ্বরেকর্ড। দারুন সুসময় পার করছে পাকিস্তানের ক্রিকেট। এমন সময়েও পাকিস্তানের ক্রিকেটে একটা ঝামেলা তৈরি হয়েছে। পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ মিকি আর্থার ও ক্রিকেট কমিটির চেয়ারম্যান মহসিন খানের মধ্যে প্রবল ঝগড়া শুরু হয়েছে। তাঁরা একে অপরকে এমন কাদা ছুঁড়ছেন যে তার প্রভাব পড়তে শুরু করেছে গোটা পাকিস্তান ক্রিকেট মহলে।

এর সূত্রপাত করেছিলেন পাকিস্তানের সাবেক টেস্ট ওপেনার মহসিন খান। তিনিই প্রথম চাচাছোলা ভাষায় আক্রমণ করেন কোচ মিকিকে। এক অনুষ্ঠানে গিয়ে মিকিকে নিয়ে যা নয় তাই বলে বসেন মহসিন। কথায় কথায় মিকি আর্থারকে নির্বোধ ও গাধা বলে বসেন। ব্যস, এর পর থেকেই যাবতীয় ঝামেলা শুরু। হঠাৎ করে কেন আর্থারকে গাধা বলতে গেলেন মহসিন! আসলে আর্থার বারবার পাকিস্তানের পেসার মোহাম্মদ আমিরের ওপর আস্থা রাখছিলেন। আমির বারবার ব্যর্থ হওয়ার পরও তাঁকে সুযোগ দিচ্ছিলেন তিনি।

আর এখানেই প্রবল আপত্তি ছিল মহসিনের। তিনি মিকির ক্রিকেটীয় জ্ঞান নিয়ে প্রশ্ন তোলেন। পিসিবির ক্রিকেট কমিটি এখন একাধিক স্বনামধন্য ক্রিকেটারে ভরা। ওয়াসিম আকরাম, মিসবা-উল-হক এবং পাকিস্তান মহিলা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক উরজ মুমতাজরাও রয়েছেন। কিছুদিন আগে দল নির্বাচন নিয়ে প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকের সঙ্গেও মতবিরোধ হয় আর্থারের। মোহাম্মদ হাফিজকে দলে নিতে চাননি আর্থার। কিন্তু নির্বাচক কমিটি হাফিজকে দলে নেওয়ার ব্যাপারে আর্থারের ওপর চাপ সৃষ্টি করতে থাকে। আর তাতেই বিরোধের শুরু।

একের পর এক ইস্যু নিয়ে আর্থার এমনিতেই নিজের অসন্তোষ প্রকাশ করেছিলেন। এবার তাতে যোগ হল গাধা-ইস্যু। মহসিন খানের এমন মন্তব্যে তিনি বিভিন্ন মহলে ক্ষোভ উগড়ে দিয়েছেন। আর্থারের দাবি, মহসিনকে ক্ষমা চেয়ে তাঁর মন্তব্য প্রত্যাহার করতে হবে। না হলে ক্রিকেট কমিটির কোনও বৈঠকে হাজির না থাকার হুমকিও দিয়ে রেখেছেন পাকিস্তানের কোচ।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!