• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের জাতীয় ক্যাম্পে হেড কোচ মিসবাহ


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৭, ২০১৯, ১১:৪৮ এএম
পাকিস্তানের জাতীয় ক্যাম্পে হেড কোচ মিসবাহ

ঢাকা: বিশ্বকাপের পর পাকিস্তানের হেড কোচ মিকি আর্থারসহ বাকি সাপোর্ট স্টাফদের চাকরি চলে গেছে। ফাঁকা হয়ে গেছে পাকিস্তানের হেড কোচের পদ। আর্থারের সঙ্গে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চুক্তি শেষ হওয়ার পরই সরফরাজদের কোচ হিসেবে উঠে এসেছে সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হকের নাম।

পাকিস্তানের পরবর্তী হেড কোচ কে হবেন তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া না-হলেও আপাতত সেই দৌড়ে এগিয়ে রয়েছেন মিসবাহ। সাবেক পাকিস্তান অধিনায়কের সঙ্গে কোচিং স্টাফ হিসাবে চুক্তি করা না-হলেও পিসিবি জাতীয় দলের আসন্ন ক্যাম্পের জন্য দায়িত্ব তুলে দিয়েছে মিসবাহর হাতে।

আগামী সোমবার থেকে লাহোরে পাকিস্তানের ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে বসবে ১৭ দিনের জাতীয় ক্যাম্প। এই ক্যাম্প পরিচালনার জন্য নিযুক্ত করা হয়েছে মিসবাহকে। অর্থাৎ ১৭ দিনের ক্যাম্পে কার্যত পাকিস্তানের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন মিসবাহ-উল-হক। পিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১৪ জন ক্রিকেটার এবং চুক্তির বাইরে থাকা ৬ জন ক্রিকেটারকে নিয়ে অনুষ্ঠিত হবে এই জাতীয় ক্যাম্প।

পাকিস্তান বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা আজহার আলি এই মুহূর্তে সমারসেটের হয়ে কাউন্টি ক্রিকেটে ব্যস্ত। কাউন্টি অভিযান শেষ হলেই তিনি যোগ দেবেন জাতীয় দলের ক্যাম্পে। কেন্দ্রীয় চুক্তিতে থাকা আরও পাঁচ ক্রিকেটার বাবর আজম, ফখর জামান, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আব্বাস ও মোহাম্মদ আমিরকে জাতীয় ক্যাম্প থেকে ছুটি দেওয়া হয়েছে। এই পাঁচ ক্রিকেটারও ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেটে ব্যস্ত রয়েছেন।

সোনালীনিউজ/আরআইবি/

Wordbridge School
Link copied!