• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের পেঁয়াজে আপত্তি নেই, ক্রিকেটে কেন


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৮, ২০২০, ০৫:৪৪ পিএম
পাকিস্তানের পেঁয়াজে আপত্তি নেই, ক্রিকেটে কেন

ঢাকা: সম্প্রতি পাকিস্তানের মাটিতে টি টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলেছে শ্রীলঙ্কা। এরপর বাংলাদেশ গিয়েছে পাকিস্তান সফরে। তবে ভারত আর পাকিস্তানের মধ্যে বহুদিন ধরেই ক্রিকেটীয় সম্পর্ক বন্ধ রয়েছে। একমাত্র আইসিসি টুর্নামেন্ট ছাড়া দুই দেশ ক্রিকেট মাঠে মুখোমুখি হয় না। দ্বিপাক্ষিক সিরিজ চালু করার বিষয়ে দুই দেশের বহু ক্রিকেটার দাবি জানিয়েছেন এবং জানিয়ে আসছেন। 

তাই এবার এই বিষয়ে সরব হলেন শোয়েব আখতার। দ্বিপাক্ষিক সিরিজ চালু না হলে দুই দেশের মধ্যে সমস্ত সম্পর্ক শেষ করার পক্ষে সওয়াল করলেন 'রাওয়ালপিন্ডি এক্সপ্রেস'। সাবেক পাকিস্তানি পেসার তার ইউটিউব চ্যানেলে এ বিষয়ে কথা বলেছেন। 

তিনি বলেন, ভারত ও পাকিস্তান যদি ক্রিকেট না খেলে, তাহলে বাণিজ্যসহ সব কিছুই বন্ধ হওয়া উচিত। যখনই ভারত ও পাকিস্তানের মধ্যে ক্রিকেটের কথা ওঠে, তখনই শুরু হয় রাজনীতির খেলা। আমরা পেঁয়াজ-টমেটো আমদানি-রপ্তানি করতে পারি, হাসিঠাট্টা করতে পারি, তাহলে ক্রিকেট খেলায় কী সমস্যা? দুই দেশের মধ্যে ক্রিকেট সিরিজ হলে অর্থ উপার্জন হবে, ফ্যান ফলোয়িং বাড়বে, নতুন তারকার উদয় হবে। ভারত ও পাকিস্তান একে অপরের বিরুদ্ধে কেমন খেলে, তা দেখার জন্য আমরা সবাই তাকিয়ে।

এদিকে, সম্প্রতি ভারত সরকারের অনুমতি না নিয়ে ভারতের একটি দল পাকিস্তানে গিয়েছিল কবাডি বিশ্বকাপে অংশ নিতে। ফাইনালে পাকিস্তান হারায় ভারতকে। 

বিষয়টি নিয়ে শোয়েব বলেন, আমরা দুই দেশ যদি একে অপরের বিরুদ্ধে কবাডি, ডেভিস কাপ খেলতে পারি, তা হলে ক্রিকেট খেলতে পারব না কেন? ভারত যদি পাকিস্তানে এসে খেলতে না চায় বা পাকিস্তান যদি ভারতে গিয়ে না খেলে, তা হলে নিরপেক্ষ দেশের মাঠে দ্বিপাক্ষিক সিরিজ করা হোক।

তাই শোয়েব মনে করেন, যে কোনও দেশ পাকিস্তানে এসে নিরাপদে খেলতে পারে। 

তিনি আরো বলেন, আমরা বিশ্বের অন্যতম সেরা আয়োজক দেশ। ভারত এর প্রমাণ আগেও পেয়েছে। বীরেন্দ্র শেবাগ, সৌরভ গঙ্গোপাধ্যায়, সচিন তেন্ডুলকরকে আমরা খুব ভালবাসি। আমাদের মধ্যে দূরত্বের জন্য ক্রিকেট বন্ধ করে দেওয়া উচিত নয়। আশা করি, খুব শীঘ্রই ভারত ও পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ খেলবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!