• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পারলে ঝড়-বৃষ্টির জন্যও আওয়ামী লীগকে দুষবে বিএনপি


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৬, ২০১৯, ০১:১৫ পিএম
পারলে ঝড়-বৃষ্টির জন্যও আওয়ামী লীগকে দুষবে বিএনপি

ঢাকা : নালিশ করাই বিএনপির রাজনীতি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, তারা (বিএনপি) শুধু নালিশই করতে পারে। আর সব বিষয়ে নাক গলায়। আজ সকাল বেলা ঝড়-বৃষ্টি হয়েছে সেটাও পারলে বিএনপি বলবে আওয়ামী লীগ সরকার জড়িত।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর খামারবাড়ি মেট্রোরেলের স্ক্রু-পাইলিংয়ের উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকরা ‘চকবাজার অগ্নিকাণ্ডের সঙ্গে পিলখানা হত্যাকাণ্ডের যোগসূত্র আছে’ বলে যে দাবি করেছে ঐক্যফ্রন্ট সে বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

আরেক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, চকবাজারের ঘটনা নিয়ে আমরা দায় এড়াতে পারি না বলেই সরকারের কাজ সরকার করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী হতাহতদের জন্য যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে। সেই সঙ্গে পুরান ঢাকা থেকে ঝুঁকিপূর্ণ কেমিক্যাল সরানো হচ্ছে।

পিলখানা হত্যাকাণ্ডের বিচার প্রক্রিয়া নিয়ে বিএনপির বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, পিলখানা এতো বড় মামলা। এতো আসামি ও সাক্ষী, তারপরেও বিচারকাজ সম্পন্ন হয়েছে। এটা নিয়ে দেশ-বিদেশে কোথাও সমালোচনা নেই। কিন্তু বিএনপি নেতারা সব বিষয়ে নাক গলায়। বিএনপির উচিত, এতো স্বচ্ছভাবে বিচার কার্যক্রম সম্পন্ন করার জন্য সরকারকে ধন্যবাদ দেওয়া। কিন্তু বিএনপির মধ্যে সেই সংস্কৃতি নেই, তারা শুধু নালিশই করতে জানে।

চকবাজার ট্র্যাজেডি নিয়ে শিল্পমন্ত্রীসহ আওয়ামী লীগের কয়েক নেতার মন্তব্য বিতর্ক সৃষ্টি করবে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এটা তাদের ব্যক্তিগত মন্তব্য। সরকারের কাজ সরকার করে যাচ্ছে। সরকার দায় এড়াতে পারে না বলেই প্রধানমন্ত্রীর নির্দেশে গোডাউন সরানোর কাজ শুরু হয়েছে।

এর আগে এমআরটি লেন-৬ এর কাজের উদ্বোধন করেন মন্ত্রী। কাজের উদ্বোধন শেষে মোনাজাত করেন মন্ত্রীসহ উপস্থিত সংশ্লিষ্ট কর্মকর্তারা। পরে মন্ত্রী কাজের অগ্রগতি ঘুরে দেখেন। এসময় মেট্রোরেল প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তা, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফাইজসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!