• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

‘পাসওয়ার্ড’ শাকিবের লুক, গান ও অ্যাকশন দৃশ্য ছিল চোখে লাগার মত’


কামরুজ্জামান মিলু জুন ১১, ২০১৯, ১১:৩৯ এএম
‘পাসওয়ার্ড’ শাকিবের লুক, গান ও অ্যাকশন দৃশ্য ছিল চোখে লাগার মত’

শাকিব খান

ঢাকা: ঈদের সিনেমা ‘পাসওয়ার্ড’-এ শাকিব খানের লুক, গান ও অ্যাকশন দৃশ্য ছিল চোখে লাগার মত বলেছেন বিশিষ্ট চলচ্চিত্র সাংবাদিক কামরুজ্জামান মিলু। শাকিব খান প্রযোজিত ও অভিনীত ‘পাসওয়ার্ড’ সিনেমাটি দেখে মিলু তার ফেসবুকে গঠনমূলক সমালোচনা করেছেন। লিখাটি হুবহু সোনালীনিউজ পাঠকের জন্য তুলেধরা হল-

প্রথমেই বলে রাখি, এই স্ট্যাটাসটা সিনেমার দর্শক হিসেবে আমার নিকট শুধুই একটা অবজারভেশন--এর বেশি কিছু না। আমি ভালো লেখক না, তাই সকলে এটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।

এবারের ঈদে তিন ছবি মুক্তি পেয়েছে। তিন ছবির মধ্যে ঈদের আগে প্রিমিয়ার শোতে অনন্য মামুন পরিচালিত ‌(আবার বসন্ত) ছবিটি আগে দেখা হয় এবং এ ছবিটি দেখার পর আমি ওইদিন একটি স্ট্যাটাসও দিয়েছিলাম। ভালো লেগেছিল ছবিটি। সামনে এ ছবিটি আরো ভালো সেল পাক এটাই কামনা করি।

আর ঈদের পর গত সোমবার সন্ধ্যায় শাকিব খান, বুবলী, ইমন, মিশা সওদাগর, অমিত হাসান, ডনসহ অনেক তারকা অভিনীত (পাসওয়ার্ড) ছবিটি দেখলাম। এরপর গতকাল সাকিব সনেট পরিচালিত এবং শাকিব, ববি, ওমর সানি, মৌসুমী, তারিক আনাম খান, নিমা রহমান, রজতাভ, রেবেকা আপাসহ অনেক তারকা অভিনীত (নোলক) ছবিটি দেখলাম।

পাসওয়ার্ড ছবি প্রসঙ্গে-

ছবির পরিচালক মালেক আফসারী ভাই এ ছবিতে একার সিদ্ধান্ত না, টিমের সাজেশন অনুযায়ি কাজ করেছেন বলে মনে হয়েছে। এ ছবির প্রথম শট দর্শক হিসেবে আমাকে আকৃষ্ট করেছে। আর প্রথম দৃশ্যে কমলাপুরে রাতের বেলা বৃষ্টি, বিদুৎ চমকানো এবং শাকিবের ফ্ল্যাশব্যাকের আগ পর্যন্ত প্রতিটি শট ছিল ভিন্ন রকম। ইমনের সাথে শাকিবের কিছু দৃশ্য সত্যিই ভালোলাগার মত ছিল।

ছবির বিশেষত্ব : বেশিরভাগ শিল্পীর অভিনয়, সেট, লোকেশন, কালার, ফাইট, গান, স্টাইল ও ব্যাকগ্রাউন্ড সাউন্ড ছিল অসাধারণ। ক্যামেরার কাজ প্রশংসার দাবি রাখে। ঈদের ছবির মধ্যে বেশি সিনেমা হল নিয়ে এখন পর্যন্ত এগিয়ে আছে ছবিটি। ছবিটি এসকে ফিল্মসের দ্বিতীয় প্রযোজনা।

শাকিব খান : আর্টিস্ট হিসেবে অবশ্যই নাম্বার ওয়ান। পাসওয়ার্ড ছবিতে তাকে ভালোলেগেছে। বিশেষ করে তার লুক, গান ও অ্যাকশন

 দৃশ্যগুলো ছিল চোখে লাগার মত। বিশেষ করে শাকিবের সাথে ইমনের (দুই ভাইয়ের) দৃশ্যগুলো ছিল দারুণ। ইস্তানবুলে (তুরস্কে) গানের দৃশ্যায়ন করাতে সব গুলো জায়গা নতুনত্ব পেয়েছে বড়পর্দায়। দর্শকরা অবশ্যই এটি ইনজয় করেছে। এক্সপ্রেশনের জায়গায়, সংলাপে ও নাচে তিনি দুর্দান্ত এক আর্টিস্ট।

বুবলী : ডাক্তারের চরিত্রটা ঠিকঠাক করেছেন। তবে প্রেমের দৃশ্য ও সংলাপ শাকিবের সাথে খুবই কম। এটা একটু বাড়ালে হয়ত দর্শক আরো একটু বিনোদন পেত। গানগুলোতে শাকিব ও বুবলীকে ভালো লেগেছে। বিশেষ করে নাচে আগের চেয়ে ইমপ্রুভ করেছেন বুবলী।

মিশা সওদাগর: বরাবরের মত ভালো অভিনয় করেছেন। বিশেষ করে চােখের এক্সপ্রেশনগুলো দুর্দান্ত লেগেছে। তবে ভিক্টর চরিত্রটা করতে গিয়ে ভারতীয় সিনেমা ওয়েলকাম-এর অভিনেতা ফিরোজ খানের লুক ও কিছু স্টাইল দর্শকরা একই রকম দেখতে পান। যারা ভারতের ওয়েলকাম ছবিটি দেখেছেন তাদের কাছে এটা নতুনত্ব মনে হবে না। যেমন আমার কাছে মনে হয়নি। তবে ডায়লগ ডেলিভারি এবং অভিনয় মিশা ভাইয়ের অসাধারণ। আন্ডারওয়াল্ডের ডনের চরিত্র।তাই লুকটা ভিন্ন হলেও হয়ত তেমন ক্ষতি হত না। তবে প্রথম থেকে শেষ তিনি ভালো অভিনয় করেছেন।

অমিত হাসান : কন্ঠটা অসাধারণ লেগেছে অমিত হাসানের। একজন আইনের কর্মকর্তা হিসেবে দেখানো হয়েছে তাকে। সংলাপ এবং এক্সপ্রেশন বেশ ভালো ছিল। অতিথি চরিত্র হিসেবে অভিনয় করলেও ভালো অভিনয় করেছেন তিনি। তবে চরিত্রটা আরেকটু ডিটেইলিং হলে ভালো লাগত।

ইমন : শাকিব খানের ছোট ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন। ব্যতিক্রম একটি চরিত্র। তার অভিনয় অন্য সব ছবি থেকে আলাদা ছিল। ভাইয়ের সাথে দুষ্টুমি, তার কন্ঠস্বর ও সবশেষে মৃত্যুর দৃশ্যে অভিনয় সবকিছু আমার ভালো লেগেছে। অন্য সব ছবি থেকে আলাদা চরিত্র করাতে আমার কাছে ইমনের অভিনয় খুবই ভালো লেগেছে।

ভালো না লাগার কিছু দিক : একটি দৃশ্যে ভিক্টর (মিশা ভাই) বুবলীর ফোন নিয়ে চলে যান। শাকিব ফোন করতে চাইলে বুবলী জানান মিশা ভাই তার ফোন নিয়ে গেছেন। কিন্তু তার পরের দৃশ্যে ইমনকে যে স্পটে খুন করে সেখানে শাকিব-বুবলী হাজির হবার পর নিজের কাছ থেকে ফোন বের করে বুবলী অ্যাম্বুলেন্স ডাকেন। এটার মিল ছিল না।কারণ নতুন করে ফোন কোথায় পেলেন বুবলী? হয়ত সম্পাদনার সময় তৌহিদ ভাই বা পরিচালকের চোখে এটি চোখে পড়েনি। ছবির চিত্রনাট্যটা আরো একটু উন্নত হলে আমি সিনেমার দর্শক হিসেবে আরো আনন্দ পেতাম।

শাকিব খান ফিল্মসের প্রযোজনায় নির্মিত এ ছবিটি ঈদে আরো ভালো ব‌্যবসা করুক-এই শুভ কামনা রইলো। এসকে ফিল্মসের পরের ছবি দেখার অপেক্ষায় রইলাম। ছবিটির জন্য শুভ কামনা রইলো।


সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!