• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পাসপোর্টে পুলিশ ভেরিফিকেশনের তথ্য আসবে এসএমএসে


চট্টগ্রাম প্রতিনিধি নভেম্বর ১৯, ২০১৯, ১০:৫৯ এএম
পাসপোর্টে পুলিশ ভেরিফিকেশনের তথ্য আসবে এসএমএসে

ঢাকা : এখন থেকে পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশনের তথ্য ক্ষুদেবার্তার (এসএমএস) মাধ্যমে ঘরে বসেই পাওয়া যাবে। আবেদনকারীদের সুবিধার্থে চট্টগ্রাম নগর পুলিশের বিশেষ শাখা থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে।

পুলিশি সেবা অত্যন্ত দ্রুত ও স্বচ্ছতার মাধ্যমে সম্পন্ন করার কার্যক্রমের অংশ হিসেবে এবং সেবাপ্রার্থীদের হয়রানি থেকে মুক্তি দিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিটি স্পেশাল ব্রাঞ্চ এ বিষয়ে বিশেষ পদক্ষেপ গ্রহণ করেছে। সংশ্লিষ্ট শাখা থেকে এ তথ্য জানানো হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিটি স্পেশাল ব্রাঞ্চের উপ-কমিশনার আব্দুর ওয়ারিশ বলেন, ‘পাসপোর্টের পুলিশ ভেরিফিকেশন ও বিভিন্ন বিষয়ে পুলিশ ক্লিয়ারেন্সের জন্য অনেকেই আবেদন করেন।  আমরা সেগুলো দ্রুত সময়ে সম্পন্ন করলেও আবেদনকারী তা জানতে পারেন না। এতে অনেকেই মনে করেন, তার পুলিশ ক্লিয়ারেন্স কিংবা ভেরিফিকেশন করতে বিলম্ব হয়েছে। এখন থেকে পাসপোর্ট কিংবা অন্য কোনো বিষয়ে পুলিশ ক্লিয়ারেন্স ও ভেরিফিকেশন সম্পন্ন হলে তা বিশেষ শাখা থেকে কোন তারিখ, কোন স্মারকে সংশ্লিষ্ট পাসপোর্ট কার্যালয়ে পাঠানো হয়েছে তা আবেদনকারীকে ক্ষুদেবার্তার (এসএমএস) মাধ্যমে জানিয়ে দেয়া হবে।’

পুলিশের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে এ ধরনের এসএমএস সিস্টেম চালু করা হয়েছে বলে জানান তিনি।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!