• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পিআইবির পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হলেন আবেদ খান


নিজস্ব প্রতিবেদক মার্চ ১২, ২০১৯, ০৯:৫৬ এএম
পিআইবির পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হলেন আবেদ খান

ঢাকা: প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) পরিচালনা বোর্ডের চেয়ারম্যান হয়েছেন বিশিষ্ট সাংবাদিক আবেদ খান। এর আগে এই পদে নিযুক্ত ছিলেন প্রয়াত সম্পাদক গোলাম সারওয়ার।

গতকাল সোমবার এক প্রজ্ঞাপনে পিআইবি পরিচালনা বোর্ডের চেয়ারম্যানসহ ১৫ সদস্যের নাম প্রকাশ করে তথ্য মন্ত্রণালয়। পিআইবি আইন, ২০১৮-এর ৭ ধারা অনুযায়ী এ বোর্ড গঠন করা হয় বলে জানা গেছে।

আরো জানা গেছে, নবগঠিত পিআইবির পরিচালনা বোর্ডের সদস্যদের মধ্যে তথ্য মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ মনোনীত যুগ্ম সচিব পদমর্যাদার একজন করে প্রতিনিধি থাকবেন।

এ ছাড়া এ বোর্ডের সদস্য হিসেবে নিযুক্ত হয়েছেন তথ্য অধিদফতরের প্রধান তথ্য কর্মকর্তা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ পোস্টের প্রধান সম্পাদক শরীফ সাহাবুদ্দিন, একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল হক বাবু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ দীপ আজাদ, একই সংগঠনের সদস্য শেখ মামুনুর রশীদ, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন ও বাংলাদেশ সংবাদ সংস্থার বিশেষ সংবাদদাতা অনুপ খাস্তগীর। পিআইবির মহাপরিচালক এই বোর্ডের সদস্য সচিব।

আবেদ খান বর্তমানে প্রকাশিতব্য দৈনিক জাগরণের সম্পাদক। এ ছাড়াও তিনি দৈনিক ভোরের কাগজ, যুগান্তর এবং সমকালেও সম্পাদকের দায়িত্ব পালন করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!