• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

পিপিই দুর্নীতিতে স্লোভেনিয়ার অর্থমন্ত্রীকে গ্রেফতার, স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ১, ২০২০, ০৬:৪৫ পিএম
পিপিই দুর্নীতিতে স্লোভেনিয়ার অর্থমন্ত্রীকে গ্রেফতার, স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ

ছবি: ইন্টারনেট

ঢাকা: মহামারি করোনায় টালমাটাল গোটা বিশ্ব। এমন অবস্থায় দুর্নীতিতে জড়িয়ে পড়ছে সরকারের বিভিন্ন মন্ত্রী এমপিরা। সেই ধারাবাহিকাতায় পিপিইসহ অন্যান্য সুরক্ষা সামগ্রী কেনাকাটায় দুর্নীতির ঘটনায় স্লোভেনিয়া অর্থমন্ত্রী স্দ্রাভকো পচিভালেস্ককে গ্রেফতার করেছে পুলিশ। একই অভিযোগে পদত্যাগ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আলেস হোসে।

দেশটির অর্থমন্ত্রী পচিভালেস্কের বিরুদ্ধে অভিযোগ, তিনি এমন একটি কোম্পানিকে কাজ দিয়েছেন যারা সঠিক সামগ্রী সরবরাহ করেনি। মন্ত্রী অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছেন।

পুলিশ মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আলেস হোসের ব্যাপারে তল্লাশি চালালে তিনি তার পদ থেকে সরে দাঁড়ান। তবে তিনি জানান, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণিত হয়ে তার বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়েছে। এটি প্রধানমন্ত্রী ইয়ানেজ জানসা নেতৃত্বাধীন মধ্য ডানপন্থী সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র বলেও হোসে দাবি করেন। 

এই ঘটনার প্রতিবাদে পুলিশ বাহিনীর প্রধানও পদত্যাগ করেছেন বলে আলেস হোসে জানান। করোনা পরিস্থিতিতে গত মার্চ মাস এই সরকার ক্ষমতায় এসেছে। এরমধ্যে সুরক্ষা সামগ্রী কেনাকাটায় দুর্নীতির অভিযোগ উঠে সরকারের বিরুদ্ধে। এ নিয়ে দেশটির মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ করেছে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!