• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

পুরো খুলনা লকডাউন, ৭টার পর সবকিছু বন্ধ


খুলনা প্রতিনিধি এপ্রিল ৮, ২০২০, ০৯:৫৬ পিএম
পুরো খুলনা লকডাউন, ৭টার পর সবকিছু বন্ধ

খুলনা : করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও সামাজিক দূরত্ব অধিকতর নিশ্চিত করার লক্ষ্যে এবার খুলনা জেলায় যানবাহন প্রবেশ ও বের হওয়া বন্ধে গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

একই সঙ্গে খুলনা জেলা ও সিটি করপোরেশন এলাকায় দোকান, হাট-বাজার, ব্যবসা প্রতিষ্ঠান সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা রাখার সময়সীমা নির্ধারণ করা হয়েছে।

বুধবার (৮ এপ্রিল) এ খুলনা জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন গণবিজ্ঞপ্তি জারি করেন।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, খুলনা জেলা প্রশাসনের অনুমতি ব্যতীত খুলনা জেলায় সকল ধরণের যানবাহন প্রবেশ ও বের হওয়া বন্ধ থাকবে। তবে চিকিৎসা সংশ্লিষ্ট, অত্যাবশ্যকীয় পণ্য ও সেবা যেমন: খাদ্যদ্রব্য, কৃষি পণ্য, সেচ সরঞ্জাম ও জ্বালানি তেল বহনের গাড়ি এ নিদের্শনার বাইরে থাকবে। এছাড়া, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, হিসাব রক্ষণ অফিস এবং জরুরি সেবা সংশ্লিষ্ট অফিস এ নির্দেশনার আওতামুক্ত থাকবে।

অপরদিকে, ক্লিনিক, হাসপাতাল ও ওষুধের দোকান ব্যতীত অত্যাবশ্যকীয় পণ্যের দোকান ও বাজার প্রতিদিন সকাল ৭টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত খোলা থাকবে। রূপসা সান্ধ্যবাজার, কেসিসি সান্ধ্যবাজার ও সোনাডাঙ্গাস্থ কেসিসি পাইকারি কাঁচাবাজার পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী (রাত ৯টা পর্যন্ত) সময়সূচি বহাল থাকবে। এসব নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, এর আগে খুলনা মহানগরীতে যানবাহন ও জনসাধারণের আগমন ও প্রস্থানের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে কেএমপি।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!