• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পুলিশ-জনতা সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৪, আহত অর্ধশতাধিক (ভিডিও)


ভোলা প্রতিনিধি অক্টোবর ২০, ২০১৯, ০৩:১১ পিএম
পুলিশ-জনতা সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৪, আহত অর্ধশতাধিক (ভিডিও)

ভোলা : ভোলার বোরহানউদ্দিন উপজেলায় ‘তৌহিদি জনতা’র সমাবেশ ঘিরে সংঘর্ষের ঘটনায় চারজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটায় পুলিশসহ অর্ধশতাধিক মানুষ আহত হন।

রোববার (২০) বেলা ১১টায় বোরহানউদ্দিন হাইস্কুল মাঠে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

স্থানীয় সূত্র জানায়, ফেসবুকে মহানবী (স.) নিয়ে কটুক্তি করার প্রতিবাদে অংশ নিতে উপজেলার প্রত্যেক ইউনিয়ন থেকে কয়েক হাজার লোক একত্রিত হয়ে ‘নবী অবমাননা’ ও ‘আল্লাহ-কে নিয়ে কটুক্তিকারীর ফাঁসি চাই’  স্লোগান দিয়ে সমাবেশস্থলে আসেন। কিন্তু সমাবেশ শুরুর আগেই তা শেষ করতে তাগাদা দেয় পুলিশ। এ নিয়ে তর্কবিতর্কের একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয়পক্ষ।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিক্ষোভকারীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ গুলি ছোড়ে। এতে সাংবাদিক-পুলিশসহ আহত হন অর্ধশতাধিক। আহতদের বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ভোলা সদর হাসপাতালে নেয়া হয়।

জানা গেছে, বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়। নিহতরা হলেন- মাহফুজুর রহমান পাটোয়ারী (২৩), মিজান (৩০), মাহবুর রহমান (৩০) ও শাহিন (২৫)। নিহতদের বাড়ি একই এলাকায়। নিহত মাহফুজ বোরহানউদ্দিন পৌরসভার ৩নং ওয়ার্ডের সাবেক কমিশনার মিরাজ পাটোয়ারীর ভাই।

অপরজন মারা যান ভোলা সদর হাসপাতালে। এছাড়া আরো দুই শিক্ষার্থী মারা গেছেন। তাদের একজন স্থানীয় কওমি মাদ্রাসার শিক্ষার্থী অপর একজন ভোলা পলিটেকনিক ইনস্টিউটের শিক্ষার্থী বলে জানা গেছে।

ভোলার সিভিল সার্জন রথীন্দ্রনাথ মজুমদার তিনজন নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, বোরহানউদ্দিন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুজনের মরদেহ এবং সদর হাসপাতালে নাম না জানা এক ব্যক্তির মরদেহ রাখা হয়েছে।

ভোলা জেলা পুলিশ সুপার সরকার মো. কায়সারও চারজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অনুমতি ছাড়াই তারা সমাবেশ করতে চেয়েছিল। আমরা তাদের দ্রুত শেষ করতে বলি। কিন্তু তারা কথা না শুনে উল্টো আমাদের ওপর হামলা চালায়। একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি ছুঁড়তে বাধ্য হই আমরা।



সোনালীনিউজ/এএস/এমএএইচ

Wordbridge School
Link copied!