• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

পেছাল তফসিল, ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১২, ২০১৮, ০৩:১৭ পিএম
পেছাল তফসিল, ভোটগ্রহণ ৩০ ডিসেম্বর

কে এম নুরুল হুদা

ঢাকা : বিভিন্ন রাজনৈতিক দল ও জোটের নির্বাচন পেছানোর দাবির পরিপ্রেক্ষিতে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল পুনরায় ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ২৮ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ হবে।

সোমবার (১২ নভেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে আয়োজিত ইভিএম মেলায় এই ঘোষণা দেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

তিনি বলেন, 'আমরা তফসিল পুনঃনির্ধারণের সিদ্ধান্ত নিয়েছি। ২৮ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। ৩০ ডিসেম্বর ভোটগ্রহণ হবে।'

বিএনপির নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে সিইসি বলেন, 'বিএনপির নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত খুবই ইতিবাচক। কমিশন তাদের সিদ্ধান্ত জানার অপেক্ষায় ছিল।'

রোববার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঐক্যফ্রন্টের পক্ষে নির্বাচন কমিশনের কাছে পাঠানো চিঠিতে নির্বাচনের তফসিল এক মাস পেছানোর আবেদন করেছিলেন। তবে যুক্তফ্রন্ট ও বিকল্পধারা ইসিতে পাঠানো তাদের চিঠিতে তফসিল এক সপ্তাহ পিছিয়ে দেওয়ার অনুরোধ জানায়।

ইভিএম মেলায় নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, কোনো গোয়ালা তার দই খারাপ বলে না। আমরাও বলবো না ইভিএম পদ্ধতি খারাপ। তাই আপনাদের মতামতের জন্য এই মেলা করা হয়েছে। আমরা আপনাদের সিদ্ধান্তের ওপর ভিত্তি করে একাদশ জতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করবো।

মেলার উদ্বোধনী পর্বে অন্য নির্বাচন কমিশনাররা এবং ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ সময় উন্মুক্ত আলোচনায় আগত দর্শনার্থীদের মতামত গ্রহণ করে নির্বাচন কমিশন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!