• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

পেরুকে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল


ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০১৯, ১২:৫৪ পিএম
পেরুকে বিধ্বস্ত করে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

ঢাকা : প্রথমার্ধে তিন গোল বিরতির পর আর দুই গোল! অর্থাৎ পেরুর জালে ব্রাজিল গুণে গুণে পাঁচ গোল দিল! দুর্দান্ত এই জয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে কোপার কোয়ার্টারে পৌঁছে গেল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

শনিবার (২২ জুন) ব্রাজিলের সাও পাওলোতে ৫-০ গোলে পেরুকে হারায় ব্রাজিল। তিতের দলের হয়ে গোল করেছেন কাসেমিরো, রবার্তো ফিরমিনো, এভারটন,  দানি আলভেস, উইলিয়ান ও জেসুস।

বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হওয়া ম্যাচটির ১২তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। ফিলিপ কৌতিনহোর করা কর্নার থেকে হেডে দুর্দান্ত গোলটি করেন কাসেমিরো। এরপর মিনিট সাতেক না যেতেই আবারও জালের দেখা পায় ব্রাজিল।

ম্যাচের ১৯তম মিনিটে লিভারপুলের তারকা রবার্তো ফিরমিনো দুবারের চেষ্টায় গোলটি করেন। একবার হেড থেকে বল গোল পোস্টে লেগে ফিরে তার কাছেই বল কাছে; দ্বিতীয়বারও হেড করেন, এবার অনায়েসে গোলটি জালে জড়ায়।

ম্যাচের ৩২তম মিনিটে এভারটনের গোলে তৃতীয় সাফল্য পায় ব্রাজিল। গোলটি ছিল দুর্দান্ত। গোল পোস্টের মধ্যে দুর্দান্ত ড্রিবলিংয়ে পেরুর ডিফেন্ডারদের পরাস্ত করেন এভারটন। ৩-০ গোলের লিড নিয়ে ম্যাচের পুরো নিয়ন্ত্রণ নিয়ে নেয় ব্রাজিল।

এরপর প্রথমার্ধের বাকি সময় কেউই গোল করতে পারেনি; যদিও গোলের দারুণ কিছু সুযোগ পেয়েছিল পেরু। তবে ফিনিশিং ভালো না হওয়াতে সাফল্য আসেনি। ফলে এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্রাজিল।

দ্বিতীয়ার্ধে আরও বেশি আক্রমণাত্মক হয়ে ওঠে ব্রাজিল। পেরুর গোল পোস্ট ব্যস্ত রাখেন তিতের ছেলেরা। বার বার চেষ্টা করেও পেরুর ডিফেন্ডার এবং গোলরক্ষক গাইয়েসের কাছে পরাজিত হতে হয়েছে। শেষ পর্যন্ত ব্রাজিল দ্বিতীয়ার্ধের প্রথম সাফল্য পায় ম্যাচের ৫৩তম মিনিটে;  মাঝ মাঠ থেকে ফিরমিনো বল কাটিয়ে ডি-বক্সের ভেতরে থাকা আলভেস পাস করলে পেরুর দুজন ডিফেন্ডারকে কাটিয়ে অসাধারণ গোলটি করেন এই পিএসজি তারকা।

৪-০ গোলের বড় নিয়ে গোলের খোঁজে মরিয়া পেরু বলই খুঁজে পাচ্ছিল না! মাঝে মাঝে দু-একটি আক্রমণ করলেও সফল হয়নি। উল্টো ম্যাচের একদম শেষের দিকে; ৯০তম মিনিটে চেলসির তারকা উইলিয়ান বর্জেস দা সিলভা গোল করে বসেন। গোল পোস্টের একটু বাইরে থেকে এভারটন উইলিয়ানের কাছে বল পাস করলে দুর্দান্ত বলিতে গোলটি করেন এই চেলসি তারকা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!