• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

পেরেসিচের গোলে সমতায় ফিরল ক্রোয়েশিয়া


ক্রীড়া ডেস্ক জুলাই ১২, ২০১৮, ০১:৩৮ এএম
পেরেসিচের গোলে সমতায় ফিরল ক্রোয়েশিয়া

ঢাকা: প্রথম সেমিফাইনালে বেলজিয়ামকে কাঁদিয়ে বিশ্বকাপের ২১তম আসরের ফাইনাল নিশ্চিত করেছে ৯৮’র বিশ্বচ্যাম্পিয়ণ ফ্রান্স। বুধবার দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের  মুখোমুখি হয়েছে ক্রোয়েশিয়া। ম্যাচের পঞ্চম মিনিটে ফ্রি-কিক থেকে কেইরান ট্রিপারের দুর্দান্ত গোলে প্রথমার্ধে এগিয়ে যায় ইংলিশরা। তবে দ্বিতীয়ার্ধে ক্রোয়েশিয়াকে সমতায় ফেরান ইভান পেরেসিচ।  

এদিন মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে দারুন শুরু করে ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া। ম্যাচের ৫ মিনিটের সময় ক্রোয়েশিয়ার ডি-বক্সের খুব কাছ থেকে ফে-কিকের সুযোগ পায় ইংল্যান্ড। আর সেই ফ্রি-কিক থেকে গোল করেন ইংল্যান্ডের কিয়েরান ট্রিপ্পিয়ার।  

গিয়ে গিয়ে দারুণ আত্মবিশ্বাসী হয়ে উঠে ইংল্যান্ড। মুহর্মুহু আক্রমণে ক্রোয়েশিয়াকে ব্যতিব্যস্ত রাখে তারা। একাধিক গোলও পেতে পারতো। তবে ১৪ ও ৩৬ মিনিটে দুটি সহজ সুযোগ নষ্ট করেন হ্যারি ম্যাগুইরে ও জেসি লিঙ্গার্ড।

মাঝে পাল্টা আক্রমণে সুযোগ সৃষ্টি করেছিল ক্রোয়েশিয়াও। তবে তারা স্বার্থ হাসিল করতে পারেনি। ১৯ ও ২৩ মিনিটে নাগালে পাওয়া সুযোগ হাতছাড়া করেন ইভান পেরেসিচ। আর ৪৩ মিনিটে মিস করেন সিমে ভ্রাসালকো। ফলে ১-০ গোলে পিছিয়ে বিরতিতে যায় ক্রোয়েশিয়া।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সমতা ফেরাতে মরিয়া হয়ে উঠে  ক্রোয়েটরা। কিন্তু আক্রমণের পর আক্রমণ রচনা করেও গোলের দেখা পাচ্ছিল না মডরিচ-রাকিতিচরা। অবশেষে ৬৮ মিনিটে দুর্দান্ত এক গোলে ক্রোয়েশিয়াকে সমতায় ফেরান ইভান পেরেসিচ। সিমে ভ্রাসালকোর অসাধারণ থ্রু পাস থেকে নিশানাভেদ করেন এই ক্রোয়েশিয়ান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!