• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

‘পোলিও টিকার স্লোগান বাস্তবায়ন করছে সরকার ’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৪, ২০১৮, ০৫:২৫ পিএম
‘পোলিও টিকার স্লোগান বাস্তবায়ন করছে সরকার ’

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ সরকার বিএনপি নেতাদের উপর পোলিও টিকার স্লোগান বাস্তবায়ন করছে। পোলিও টিকা খাওয়ানোর একটি স্লোগান আমরা অনেকদিন ধরে শুনে এসেছি বাদ যাবে না একটি শিশু। এখন সরকার এ স্লোগানটি ভিন্ন অর্থে প্রয়োগ করছে বিএনপি নেতাকর্মীদের ওপর। অর্থাৎ মামলা-হামলায় বাদ যাবে না একটিও বিএনপি নেতাকর্মী।

শুক্রবার (১৪ সেপ্টেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, ঢাকাসহ সারা দেশে গায়েবি মামলায় ১ সেপ্টেম্বর থেকে আসামি করা হয়েছে নামে-বেনামে প্রায় তিন লাখ নেতাকর্মী। গ্রেপ্তার করা হয়েছে সাড়ে তিন হাজার নেতাকর্মী।

তিনি দাবি করেন, গত ২৪ ঘণ্টায় আরো ৯০ জনের অধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, কোথাও আওয়াজ শুনলেই সেখানে সরকারি হামলা ধেয়ে আসছে। পরোয়ানা, গ্রেপ্তার, হাজতবাস ও নিষ্ঠুর বিচার এখন মানুষের নিয়তি। শুধু বিরোধী দল নয়, গণতন্ত্রপ্রেমী মানুষকে এ সরকার অপরাধী বানাচ্ছে।

তিনি বলেন, আওয়ামী সরকারের যদি সাহস থাকতো তবে প্রধানমন্ত্রী পদত্যাগ করে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের পথ সুগম করার জন্য নির্দলীয় সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতেন। কিন্তু পিছলে যাবার ভয়ে তারা পুলিশের ওপর নির্ভর করে মামলা হামলা ও গ্রেপ্তারের শৃঙ্খলে জনগণকে বন্দী করতে সর্বশক্তি নিয়োগ করেছে।

রিজভী বলেন, সরকারের এ অপরাধের তালিকায় আছেন কোমলমতি স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী, অধ্যাপক, শিল্পী, আলোকচিত্রী, সাংবাদিক, অনলাইন অ্যাক্টিভিস্ট, যাত্রীকল্যাণের মহাসচিব মোজাম্মেল হকের ন্যায় নিরীহ নাগরিক, শিশু, বৃদ্ধসহ নানা শ্রেণিপেশার মানুষ। বাদ যাননি কবরে শায়িত লাশ, প্যারালাইজড রোগী, বিদেশে অবস্থানরত বাংলাদেশি, পবিত্র হজব্রত পালনরত ব্যক্তিও।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!