• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

‘পোড়ামন ২’ নতুন ট্রাজেডি...


বিনোদন প্রতিবেদক জুলাই ৯, ২০১৮, ০৫:১৪ পিএম
‘পোড়ামন ২’ নতুন ট্রাজেডি...

‘পোড়ামন ২’ সিনেমায় সিয়াম ও পূজা চেরি

ঢাকা: চলচ্চিত্র বিনোদনের শুধু বড় মাধ্যম নয়, চলচ্চিত্র মানুষকে ভালোবাসতে শেখায়, স্বপ্ন দেখায়। নায়িক-নায়িকার প্রেম ও সম্পর্কের পরিণতি দেখে দর্শক নিজের জীবনের অনেক মিল খুঁজে পায়। তাই বলে রূপালী পর্দায় দেখানো গল্পের ট্রাজেডি যে সত্যি সত্যি মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিতে পারে তা নজীর বিহীন!

এবার সত্যিই এমনটা ঘটেছে। ঈদে মুক্তি পাওয়া ছবি ‘পোড়ামন ২’। এই ছবিতে প্রথমে ফলজুর রহমান বাবুর মেয়ে ও শেষে নায়িকা পূজা চেরিকে গলায় দড়ি দিয়ে ঝুলতে দেখা গেছে।

এই দৃশ্য দর্শকদের হৃদয় মুচড়ে দিয়েছে। অনেকেই হল থেকে বের হয়েছেন ভেজা চোখে। কিন্তু ‘পোড়ামন ২’ ছবি দেখে রাজধানীর রূপনগর এলাকার আরামবাগ সাত নম্বর রোডে নয়ন নামের ১৩ বছরের এক কিশোর আত্মহত্যার চেষ্টা করেছে বলে খবর পাওয়া গেছে।

দেশের শিশুদের নিয়ে কাজ করে বাংলাদেশ ন্যাশনাল চাইন্ড পার্লামেন্ট (বিএনসিপি)। সংগঠনটি সুবিধাবঞ্চিত শিশু-কিশোদের নিয়ে কাজ করে। এর সঙ্গে জড়িত ভলেন্টিয়ার কৌশিক গুহ। তিনি  জানান, নয়ন শনিবার দুপুরের শোতে সনি সিনেমা হলে ‘পোড়ামন ২’ দেখে। এরপর রাতে সে ঘরে ফিরে বাঁশের সঙ্গে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করতে যায়।

আত্মহত্যার জন্য যে বাঁশ ব্যবহার করে সেটা মজবুত ছিল না। ঝোলা মাত্রই ভেঙে পড়ে বাঁশটি। আরও জানান, এক বন্ধুর মাধ্যমে খবর পেয়ে নয়নকে দেখতে ছুটে যাই। রবিবার সকাল সাড়ে ৮ টায় গিয়ে দেখি সে (নয়ন) সুস্থ আছে।

ওই ভলেন্টিয়ার জানান, নয়নের বাবা-মা কেউ বেঁচে নেই। সে ওই অঞ্চলের একটা স্কুলে সপ্তম শ্রেণিতে পড়ে। সে থাকে আরামবাগ ৭ নম্বর রোডের শিয়ালবাড়ি বস্তিতে। কথা বলে জেনেছি, ‘পোড়ামন ২’ দেখে নয়ন মানসিকভাবে ধাক্কা খেয়েছে। সে নায়িকা পূজাকে চিনেছে ছবির নামে, পরী নামে। নয়নের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, তার মাও গাছের সঙ্গে দড়িতে ঝুলে আত্মহত্যা করেছিল। ছবির কাহিনির সঙ্গে নয়ন তার জীবনের ঘটনা মিলিয়ে ফেলেছে। নিজের মতো করে ভেবেছে, এরপর আত্মহত্যার পথ বেছে নিয়েছে।

কৌশিক গুহ জানান, নয়নের সঙ্গে দেখা করার পর তাকে পূজার ছবি দেখাই। তার ভিডিও দেখাই। এরপরেও সে বিশ্বাস করতে চাইছিল না সে বেঁচে আছে। তাকে অনেক বোঝাই। তাকে বলি যে একদিন সরাসরি পূজাকে দেখাবো। তারপর তাকে কিছু ফল, খাবার কিনে দিয়ে আসি। খোঁজ নিয়েছি এখন সে ভালো আছে। এটা নিয়ে স্থানীয় ওই বস্তির অনেকেই জানে। তবে নয়নের আত্মহত্যার চেষ্টা নিয়ে থানা-পুলিশ হয়নি।

রূপনগরের নয়ন নামের এই কিশোরের আত্মহত্যার চেষ্টা করার খবর কানে গেছে ‘পোড়ামন ২’ ছবির পরিচালক রায়হান রাফীর। তিনি বলেন, আমি শুনেছি একজন আত্মহত্যা করতে গিয়েছিল ‘পোড়ামন ২’ দেখে আসার পর। রূপনগর এলাকায় স্থানীয় কয়েকজন আমাকে ফোনে জানিয়েছেন। ঘটনার সত্যতাও আমি যাচাই করেছি। রায়হান রাফী বলেন, ছবি দেখে ছেলেটি নিজের পরিজনের আত্মহত্যার বিষয়টি নাড়া দিয়েছে বলে জেনেছি। তবে কেউ আত্মহত্যা করুক এটা আমাদের কাম্য নয়।

জাজ মাল্টিমিডিয়ার ছবি ‘পোড়ামন ২’। এ ছবি দিয়ে বড়পর্দায় অভিষিক্ত হয়েছেন সিয়াম আহমেদ। তারই নায়িকা নূর জাহান খ্যাত পূজা চেরি। আরও রয়েছেন বাপ্পা রাজ, সাইদ বাবু, আনোয়ারা, চিকন আলী প্রমুখ। মুক্তির চতুর্থ সপ্তাহে এসে ছবিটি দেশের ৭৭টি সিনেমা হলে একযোগে চলছে। সূত্র: চ্যানেল আই অনলাইন

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!