• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পৌরসভা সচিবের মৃত্যু, ক্ষোভে ফুঁসছেন কর্মকর্তা-কর্মচারিরা


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৮, ২০১৯, ০৩:১৪ পিএম
পৌরসভা সচিবের মৃত্যু, ক্ষোভে ফুঁসছেন কর্মকর্তা-কর্মচারিরা

ঢাকা: রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার দাবিতে আন্দোলনে এসে এক পৌরসভার সচিব মারা গেছেন। তার নাম মোবারক হোসেন। তিনি হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভায় সচিব হিসেবে কর্মরত ছিলেন। বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএপিএস) জানিয়েছে, মোবারক হোসেন আন্দোলনরত অবস্থায় গত ১৬ জুলাই হৃদরোগে আক্রান্ত হন। এরপর তাঁকে হাসপাতালে নেওয়ার পর ওই দিনই দিবাগত রাত ৩টায় মারা যান। মোবারক হোসেনের মৃত্যুর খবর প্রেসক্লাবে অবস্থানরত কর্মকর্তা-কর্মচারিদের মাঝে ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে এবং তারা ক্ষোভে ফেটে পড়েন। এরপর সবাই কালো ব্যাজ ধারণ করে শোক মিছিল করেন। এ সময় পৌর মঞ্চে এসে বক্তব্য রাখেন বিএপিএস সভাপতি আব্দুল আলিম মোল্যা।

তিনি পৌর কর্মাচারিদের উদ্দেশ্যে বলেন,‘ চুনরাঘাট পৌরসভার সচিব আমাদের সঙ্গে আন্দোলনে শরিক হয়েছিলেন। উনি হৃদরোগে আক্রান্ত হয়ে ১৬ জুলাই দিবাগত রাতে মারা গেছেন। একজন সহকর্মীকে হারিয়ে আমরা শোকাহত। আমাদের এই সংগ্রাম বৃথা যেতে পারে না। আমরা কেন্দ্রীয় কমিটি রাতে জরুরি সভা করেছি। সেখানে ১০ দিন কর্মসূচি বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।’ সভাপতির এই বক্তব্যে পৌরসভার কর্মকর্তা-কর্মচারিরা নানা স্লোগান দিয়ে স্বাগত জানান। এ সময় নিহত সচিব মোবারক হোসেনের জন্য এক মিনিট নিরবতা পালন শেষে তার আত্মার মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়। সিদ্ধান্ত হয় বাদ আছর প্রেসক্লাব চত্ত্বরেই তার গায়েবানা জানাযা করার।

এদিকে,দেশের ৩২৮টি পৌরসভায় পাঁচ দিন ধরে দাপ্তরিক সকল সেবা বন্ধ রয়েছে। এতে চরম দূর্ভোগে পড়েছে পৌর এলাকার বাসিন্দারা। জেলা ও উপজেলা শহরগুলোতে পাঁচ দিন
ধরে ময়লা-আবর্জনা পরিষ্কার না করায় শহরের অলিগলিতে জমেছে ময়লার স্তূপ। সড়কবাতি না জ্বলায় অন্ধকার হয়ে আছে পৌর এলাকা। টিকাদান কর্মসূচি বন্ধ রয়েছে। কর সংগ্রহ, নাগরিক সনদ প্রদান, ট্রেড লাইসেন্স, জন্ম-মৃত্যু নিবন্ধনসহ দৈনন্দিন কার্যক্রম বন্ধ থাকায় সেবাগ্রহীতারা পৌরসভায় এসে ফিরে যাচ্ছেন।

পৌরসভার সব সেবা বন্ধ করে গত রোববার (১৪ জুলাই) রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে মহাসমাবেশ করে পৌরসভার কর্মকর্তা-কর্মচারিরা। সেখান থেকে সিদ্ধান্ত হয় রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার এক দফা দাবি আদায় না হওয়া অবধি জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি চলবে।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ     

Wordbridge School
Link copied!