• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

পৌরসভা সচিবের শোকসভায় দাবি আদায়ের শপথ


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৯, ২০১৯, ১২:২৩ এএম
পৌরসভা সচিবের শোকসভায় দাবি আদায়ের শপথ

ঢাকা: রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার দাবিতে আন্দোলনে এসে হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভার সচিব মারা গেছেন। তার নাম মোবারক হোসেন। বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন (বিএপিএস) জানিয়েছে, মোবারক হোসেন আন্দোলনরত অবস্থায় গত ১৬ জুলাই হৃদরোগে আক্রান্ত হন। এরপর তাঁকে হাসপাতালে নেওয়ার পর  ওই দিনই দিবাগত রাত ৩টায় মারা যান।

মোবারক হোসেনের মৃত্যুর খবর প্রেসক্লাবে অবস্থানরত কর্মকর্তা-কর্মচারিদের মাঝে ছড়িয়ে পড়লে শোকের ছায়া নেমে আসে। প্রেসক্লাব চত্ত্বরে বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেলে গায়েবানা জানাযা শেষে শোকসভা হয়েছে। এতে সভাপতিত্ব করেন বিএপিএস সভাপতি আব্দুল আলিম মোল্যা। শোকসভায় বক্তব্য রাখেন বিএপিএস উপদেষ্টা জেড এম আনোয়ার, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক শাজাহান কবীর, সাংগঠনিক সম্পাদক বাবুল হোসেন, মাধবদি পৌরসভার সচিব কাজী মোস্তফা কামাল প্রমূখ।

আব্দুল আলিম মোল্যা পৌর কর্মকর্তা-কর্মচারিদের উদ্দেশে তার বক্তব্যে বলেন,‘ আমরা আমাদের সহকর্মীকে হারিয়ে শোকাহত। আমার কেবলই মনে পড়ছে তার পরিবারের কথা। কিভাবে চলবে পরিবারটি। আপনাদের এই শোককে শক্তিতে পরিণত করতে হবে। কোনোভাবেই আমাদের প্রেসক্লাব চত্ত্বর ছাড়া যাবে না। আমি আজ থেকে ফুটপাতে আপনাদের সাথেই ঘুমাব।’

দাবি আদায় না হওয়া অবধি পৌরসভার কর্মীদের কর্মসূচি চালিয়ে যাওয়ার আহবান জানিয়ে বিএপিএস সভাপতি আরও বলেন,‘ দাবি আদায়ে আপনাদের সংকল্পবদ্ধ হতে হবে। শপথ করুন, মোবারক ভাইয়ের আত্মাহুতি আমরা বৃথা যেতে দেব না। আমরা দাবি আদায় করেই ঘরে ফিরব।’ এ সময় আব্দুল আলিম মোল্যা হাজার হাজার পৌর কর্মকর্তা-কর্মচারিদের শপথ বাক্য পাঠ করান। পরে প্রেসক্লাব চত্ত্বরে কয়েক হাজার পৌর কর্মচারিরা অংশ নেন। এ সময় প্রেসক্লাবের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ ছিল।

এদিকে,দেশের ৩২৮টি পৌরসভায় পাঁচ দিন ধরে দাপ্তরিক সকল সেবা বন্ধ রয়েছে। এতে চরম দূর্ভোগে পড়েছে পৌর এলাকার বাসিন্দারা। জেলা ও উপজেলা শহরগুলোতে পাঁচ দিন ধরে ময়লা-আবর্জনা পরিষ্কার না করায় শহরের অলিগলিতে জমেছে ময়লার স্তূপ। সড়কবাতি না জ্বলায় অন্ধকার হয়ে আছে পৌর এলাকা। টিকাদান কর্মসূচি বন্ধ রয়েছে। কর সংগ্রহ, নাগরিক সনদ প্রদান, ট্রেড লাইসেন্স, জন্ম-মৃত্যু নিবন্ধনসহ দৈনন্দিন কার্যক্রম বন্ধ থাকায় সেবাগ্রহীতারা পৌরসভায় এসে ফিরে যাচ্ছেন।

পৌরসভার সব সেবা বন্ধ করে গত রোববার (১৪ জুলাই) রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে মহাসমাবেশ করে পৌরসভার কর্মকর্তা-কর্মচারিরা। সেখান থেকে সিদ্ধান্ত হয় রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন-ভাতার এক দফা দাবি আদায় না হওয়া অবধি জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচি চলবে।

সোনালীনিউজ/আরআইবি/

 

Wordbridge School
Link copied!