• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

প্রকৃত নেতা মাত্রই পল্টিবাজ : ইমরান


আন্তর্জাতিক ডেস্ক নভেম্বর ১৯, ২০১৮, ০১:২৫ পিএম
প্রকৃত নেতা মাত্রই পল্টিবাজ : ইমরান

ঢাকা : পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, প্রকৃত নেতা বরাবরই সময় ও অবস্থা বুঝে নিজের অবস্থান পরিবর্তন করেন। যারা সময়মতো নিজের অবস্থান থেকে সরে আসেন না, তারা কখনোই প্রকৃত নেতা নন।

শনিবার (১৭ নভেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই মন্তব্য করেন সাবেক এই ক্রিকেটার। খবর ডন

জার্মান নেতা অ্যাডলফ হিটলার ও ফ্রান্সের নেপোলিয়ন বোনাপার্টের উদাহরণ টেনে ইমরান বলেন, যুদ্ধে উভয়েই রাশিয়ার কাছে পরাজিত হয়েছিলেন। কারণ তারা পরিস্থিতি বুঝে কলাকৌশল পরিবর্তন করেননি। ফলে তাদের সেনা সদস্যদের ভাগ্যে জুটেছিল নির্জন দ্বীপে কারাবাস। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা সাবেক ক্রিকেটার বলেন, নিজ দায়িত্ব সঠিকভাবে পালনের প্রয়োজনে এবং জাতির স্বার্থে নেতাদের উচিত সবসময় নিজের অবস্থান থেকে সরে আসার জন্য প্রস্তুত থাকা।

ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) সম্পর্কে ইমরান বলেন, এটি একটি দুর্নীতিবিরোধী প্রতিষ্ঠান। তাদের প্রথম কাজ হচ্ছে বড় বড় রাঘব বোয়ালের দুর্নীতির তদন্ত করা। তারপর সন্দেহভাজনদের খোঁজখবর নেওয়া। এটি সম্পূর্ণ স্বাধীন একটি প্রতিষ্ঠান। আমি আশা করি এনএবি যেসব দুর্নীতির তদন্ত করছে তার যৌক্তিক ও গ্রহণযোগ্য সমাধান দেবে।

বিরোধী দলের অভিযোগ, ইমরান বার বার তার সিদ্ধান্ত পরিবর্তন করেন এবং জাতিকে দেওয়া প্রতিশ্রুতি থেকে সরে আসেছেন। অনেকে কৌতুকের ছলে তাকে ‘পল্টিবাজের গুরু’ বলেও টিপ্পনী দেন। প্রকৃত নেতা পল্টিবাজ- প্রধানমন্ত্রীর এমন মন্তব্যকে ঘিরে বিরোধীদলের নেতাকর্মীদের মধ্যে শুরু হয়েছে সমালোচনা।

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) জ্যেষ্ঠ নেতা সাইয়েদ খুরশিদ শাহ বলেন, ইমরান  নিজেকে পল্টিবাজ প্রমাণ করতে গিয়ে হিটলারের প্রসঙ্গ তুলে ধরেছেন। হিটলার একজন স্বৈরাচারী শাসক ছিলেন। তার উদাহরণ টেনে তিনি প্রমাণ করেছেন নিজেও একজন স্বৈরশাসক।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!