• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
বরিশাল বি এম কলেজ

প্রতিবন্ধী ছাত্রের পথ চলায় হাত বাড়ালেন শিক্ষকরা


বরিশাল ব্যুরো জানুয়ারি ২১, ২০১৯, ০৭:১৭ পিএম
প্রতিবন্ধী ছাত্রের পথ চলায় হাত বাড়ালেন শিক্ষকরা

ছবি : সোনালীনিউজ

বরিশাল জেলার দশমীনা এলাকার মোহাম্মদ মামুনুর রশিদ দৈহিকভাবে প্রতিবন্ধী। তবু পথ চলা থামেনি অদম্য মামুনুরের। তিনি এখন ঐতিহ্যবাহী বরিশাল বি এম কলেজের সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের মেধাবী ছাত্র। আর্থিক অনটনও রয়েছে বেশ। যে কারণে ভেঙ্গে যাওয়া হুইল চেয়ারটা দিয়েই জীবন গড়তে ছুটে চলতে হতো। এ অবস্থায় দৈহিকভাবে প্রতিবন্ধী মোহাম্মদ মামুনুর রশিদের পাশে দাঁড়ালেন তার সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষকরা। সোমবার (২১ জানুয়ারি) কলেজের ওই বিভাগের পক্ষ থেকে একটি নতুন হুইল চেয়ার প্রদান করা হয় ছাত্র মামুনুর রশিদকে।

এ সময় উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ প্রফেসর শফিকুর রহমান শিকদার, সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোর্শেদা নাজনীন, সহযোগী অধ্যাপক মো. হুমায়ুন কবীর, সহকারী অধ্যাপক ড. মু. ইব্রাহীম খলিলসহ অন্যান্য শিক্ষক ও কর্মচারীরা।

শিক্ষকদের পক্ষ থেকে নতুন হুইল চেয়ার প্রদান প্রসঙ্গে অনার্স শিক্ষার্থী মোহাম্মদ মামুনুর রশিদ বলেন, এটি তার শিক্ষা জীবনে বড় সহায়ক হবে। শিক্ষকরা এভাবে সব ক্ষেত্রে তাকে এগিয়ে যেতে সহায়তা করছেন।

এ ব্যাপারে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ড. মু. ইব্রাহীম খলিল বলেন, দৈহিকভাবে প্রতিবন্ধী হয়েও অনেক সংগ্রাম করে মামুনুর রশিদ সম্মান শ্রেণী পর্যন্ত লেখাপড়ায় উঠে এসেছে। তার যে হুইল চেয়ার ছিল সেটি ভেঙ্গে যাওয়ায় বিভাগীয় প্রধানসহ সকল শিক্ষকের উদ্যোগে নতুন একটি হুইল চেয়ার দেওয়া হয়েছে। মেধাবী এ ছাত্রকে শিক্ষাক্ষেত্রে সব ধরনের সহযোগীতা করা হবে বলে জানান তিনি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!