• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রথম বাংলাদেশি হিসাবে ইডেনে ঘণ্টা বাজালেন সাকিব (ভিডিও)


ক্রীড়া ডেস্ক মার্চ ২৪, ২০১৯, ০৬:০৯ পিএম
প্রথম বাংলাদেশি হিসাবে ইডেনে ঘণ্টা বাজালেন সাকিব (ভিডিও)

ছবি: সংগৃহীত

ঢাকা: দেশের মাঝে সীমাবদ্ধ কাঠামোকে ভেঙে নিজেকে নিয়ে গিয়েছেন অনন্য উচ্চতায়। সেই সাথে উজ্জ্বল করেছেন বাংলাদেশের নামও। বাংলার হাজারো শিশু কিশোরের ‘আইডল’ সাকিব আল হাসানের ‌‌‘শুভ জন্মদিন’ আজ (২৪ মার্চ)। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার এদিন বত্রিশে পা রাখলেন।  

নিজের ৩২তম জন্মদিনে দেশে নেই সাকিব। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলতে এই মুহুর্তে ভারতে অবস্থান করছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। এরইমধ্যে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে মাঠে নেমেছেন সাকিব। বাইশ গজে নামার আগে প্রথম বাংলাদেশি হিসাবে বিরল সম্মান পেলেন সাকিব আল হাসান।

ইংল্যান্ডের লর্ডস ক্রিকেট গ্রাউন্ডের অনুসরণ করে দুই বছর আগে কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেন্সে বছর দুয়েক আগে স্থাপন করা হয়েছে পেল্লাই এক ঘণ্টা। সারা দেশের ব বিখ্যাত সব ক্রিকেটার এই ঘণ্টা বাজিয়ে থাকেন। এবার প্রথম বাংলেদেশি হিসাবে সেই বিরল সম্মান পেলেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডা।

প্রথম ম্যাচেই মাঠে নেমেছেন সাকিব। শুধু মাঠেই নামেননি; রীতিমতো ঘণ্টা বাজিয়ে ম্যাচ শুরু করেছেন। বিশ্বসেরা অল-রাউন্ডারের আজ জন্মদিন; এই কারণেই তার হাতে ঘণ্টা বাজানোর দায়িত্ব তুলে বিরল সম্মান জানিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ এবং ইডেন গার্ডেন কর্তৃপক্ষ।

ভিডিও:

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!