• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘প্রথম রাতেই বিড়াল মারার মতো কাজ সারতে হবে’


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১০, ২০১৯, ০৫:১৪ পিএম
‘প্রথম রাতেই বিড়াল মারার মতো কাজ সারতে হবে’

ঢাকা: আওয়মী লীগের  সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তাঁর কাজের প্রধান অগ্রাধিকার হবে সড়ক ও পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা। এ বিষয়ে তিনি ‘প্রথম রাতে বিড়াল মারার মতো’ নজর দিতে চান।

তিনি বলেন, প্রথম রাতেই বিড়াল মারার মতো কাজ সেরে ফেলতে হবে।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দ্বিতীয় দফা দায়িত্ব নেয়ার পর সাংবাদিকদের কাছে নিজ মন্ত্রণালয়ের কর্মকাণ্ড ও দায়িত্ব তুলে ধরতে গিয়ে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, উন্নয়ন তো হচ্ছে। বিশ্ব ব্যাংক যখন চলে গেল তখন আপনারা ভাবতে পারতেন-পদ্মা সেতু হবে? হচ্ছে তো, আপনারা ভাবতে পারতেন? মেট্রোরেল হবে? হচ্ছে তো। অসম্ভবের কিছু নেই। ফলে আই লাভ দ্য ইম্পসিবল, আই এনজয় দ্য চ্যালেঞ্জ।

ওবায়দুল বলেন, আমার চ্যালেঞ্জ হবে চলমান কাজগুলো সমাপ্তের পাশাপাশি আরও দুটি গুরুত্বপূর্ণ রোড প্রজেক্ট আছে, একটা ঢাকা সিলেট আরেকটা চট্টগ্রাম-কক্সবাজার ফোর লেনের কাজ। এই দুটি কাজ খুবই গুরুত্বপূর্ণ। এটা চলতি বছরের জুনের আগে শুরু করতে চাই। অন্তত ঢাকা সিলেট চার লেনের কাজ জুনের আগেই শুরু হবে। আর চট্টগ্রাম-কক্সবাজারটা একটু সময় লাগবে।

সেতুমন্ত্রী বলেন, আমার প্রায়োরিটি হচ্ছে সড়কে এবং পরিবহনে শৃঙ্খলা ফিরিয়ে আনা। এ দুটি বিষয় প্রধান অগ্রাধিকার পাবে। কারণ সড়ক এবং পরিবহনে বিশৃঙ্খলাটা জিয়ে রেখে যত কাজই করি না কেন তাতে কোনো লাভ হবে না।

তিনি বলেন, আট লেনের রাস্তা করলাম কিন্তু শৃঙ্খলা নেই সে ক্ষেত্রে কোনো লাভ হবে না। আমি মন্ত্রণালয়ের বাকিদের নিয়ে বসেছি। সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছি। এ বিষয়ে প্রধানমন্ত্রীও নির্দেশনা দিয়েছেন। এ কাজগুলো শুরুতে করতে হবে। পরে এ সব করা যাবে না। প্রথম রাতেই বিড়াল মারার মতো কাজ সেরে ফেলতে হবে।

এর আগেও শৃঙ্খলা ফিরিয়ে আনতে অনেক উদ্যোগের কথা বলা হয়েছিল—সাংবাদিকেরা বিষয়টি জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, পারেননি বলেই নতুন করে উদ্যোগ নিচ্ছেন। তবে কিছুই হয়নি তা না। সড়কে বৈপ্লবিক উন্নয়ন হয়েছে।

এ সময় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অধীনে বিভিন্ন প্রকল্পের অগ্রগতির চিত্র তুলে ধরেন তিনি।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!