• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান পিংকী


ঝিনাইদহ প্রতিনিধি অক্টোবর ১৫, ২০১৯, ০২:৪৩ পিএম
প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান পিংকী

ভাইস চেয়ারম্যান পিংকী

ঝিনাইদহ : ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা নির্বাচনের আওয়ামীলীগের ভাইস চেয়ারম্যান প্রার্থী তৃতীয় লিঙ্গের (হিজড়া) আখতার পিংকী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। পিংকি বলে আমিই বাংলাদেশের প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান।

নির্বাচনে আরো দু’জন নারীর বিপরীতে এ পদে প্রতিদ্বন্দ্বিতা করেন পিংকী খাতুন। তিনি ভোট পেয়েছেন ১২ হাজার ৮শ’ ৮০। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী রুবিনা খাতুনের প্রাপ্ত ভোট সংখ্যা ১২ হাজার ১শ’ ৩৯ ভোট। এ পদে অপর প্রার্থী ছিলেন নাসিমা ইসলাম।

পিংকি আরো বলেন, বিএনপি প্রার্থীরা ভোটে নিশ্চিত পরাজয় জেনে তারা আমাদের বিরুদ্ধে মিথ্যা অপবাদ ছড়াচ্ছে।

জানা গেছে, কোটচাঁদপুর উপজেলার দোড়া ইউনিয়নের সোয়াদি গ্রামের নওয়াব আলীর সন্তান পিংকি খাতুন। তৃতীয় লিঙ্গের মানুষের অধিকায় আদায়ের লক্ষ্যেই নির্বাচনে অংশ নেন বলে জানান তিনি। নির্বাচিত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় পিংকি সমাজের অবহেলিত মানুষের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেন এবং প্রচলিত বৈষম্য রোধে কাজ করার সংকল্প ব্যক্ত করেন। তিনি ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে বলে দাবী করেন। তবে ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা ছিল খুবই কম।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার রোকনুজ্জান বলেন, কোটচাঁদপুর ও মহেশপুরের দু’জন বিএনপি চেয়ারম্যান প্রার্থী ভোট বর্জন করেছেন বলে আমি লোক মুখে শুনেছি। তবে তারা লিখিত ভাবে আমার কাছে কোন অভিযোগ করেনি।

নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে তিনি দাবী করেন ঝিনাইদহের কোটচাঁদপুরে উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় লিঙ্গের (হিজড়া) একজন নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নাম সাদিয়া আখতার পিংকী আপা । তিনিই বাংলাদেশের প্রথম হিজড়া ভাইস চেয়ারম্যান।

সোনালীনিউজ/এএস

Wordbridge School
Link copied!