• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রধানমন্ত্রী শিক্ষাবৃত্তির জন্য আবেদন আহ্বান


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১৮, ২০১৯, ১০:৫৫ এএম
প্রধানমন্ত্রী শিক্ষাবৃত্তির জন্য আবেদন আহ্বান

ঢাকা: প্রধানমন্ত্রী ফেলোশিপ ২০১৯ ঘোষণা করা হয়েছে, যার আওতায় সরকার থেকে মাস্টার্সের জন্য ৬০ লাখ টাকা ও পিএইচডির জন্য ২ কোটি টাকা দেয়া হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভরনেন্স ইনোভেশন ইউনিটের টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্পের উচ্চতর শিক্ষায় (মাস্টার্স এবং পিএইচডি) ‘প্রধানমন্ত্রী ফেলোশিপ’ প্রদানের লক্ষ্যে বাংলাদেশের নাগরিকদের কাছে থেকে আবেদন আহ্বান করা হয়েছে।

সুযোগ-সুবিধাগুলো

মাস্টার্সের জন্য ৬০ লাখ টাকা ও পিএইচডির জন্য ২ কোটি টাকা দেয়া হবে।

আবেদনের যোগ্যতা

১ জুলাই ২০১৯ - ৩১ ডিসেম্বর ২০১৯ মধ্যে বিশ্ববিদ্যালয় থেকে শর্তহীন অফার লেটার (ফুল টাইম) বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক র‌্যাংঙ্কিং ১ থেকে ৩০০ এর মধ্যে হতে হবে  

TOEFL এর ফলাফল ৮০’র উপর হতে হবে এবং IELTS এর ফলাফল ৬ বা তার উপর।  

বয়সসীমা

PhD এর জন্য ৪৫ এবং Masters এর জন্য ৪০ বছর।

আবেদন পদ্ধতি

আবেদনপত্রটি ‘আবেদন করুন’ বাটনে ক্লিক করে তা পূরণ করুন

আবেদনপত্রটি ইমেইল করুন

[email protected] (পিএইচডি) [email protected] (মাস্টার্স) ঠিকানায় আপনার আবেদনপত্রটির সঙ্গে নিম্নোক্ত নথিগুলো সংযুক্ত করে পাঠাতে হবে। Microsoft Word এবং PDF, দুই ফর্মেটেই পাঠাতে হবে। আপনার স্টেটমেন্ট অব পারপাস, স্কলারশিপের উপযুক্ত সময়, আপনার প্রস্তাবিত গবেষণার সঙ্গে টেকশই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নের সম্পর্ক, পেশাগত জীবনে আপনার গবেষণার সম্ভাবনা এবং পেশাগত জীবনের অভিজ্ঞতা পাঠাতে হবে। শিক্ষাজীবনের সকল সনদ এবং নম্বরপত্র। জাতীয় পরিচয়পত্র। TOFEL/IELTS’র ফল। শর্তহীন অফার লেটার। অভিজ্ঞতার সনদ। এবং সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের ছবি।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!