• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের টেলিফোন


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ৭, ২০১৮, ০৯:৪৯ এএম
প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের টেলিফোন

ঢাকা: রোহিঙ্গা সংকট মোকাবেলায় বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস। শুক্রবার (৬ এপ্রিল) রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে শুভেচ্ছা জানিয়ে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শুক্রবার রাতে দেয়া টেলিফোনে রোহিঙ্গাদের বিষয়ে বাংলাদেশের পদক্ষেপের প্রশংসা করেছেন জাতিসংঘ মহাসচিব। বাংলাদেশের সঙ্গে মিয়ানমারের সম্পাদিত চুক্তি বাস্তবায়নে জাতিসংঘের সহযোগিতা চেয়েছেন শেখ হাসিনা। রোহিঙ্গা পরিস্থিতি দেখতে জাতিসংঘ মহাসচিবকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

এদিকে বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করায় শুভেচ্ছা জানিয়েছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস। ইউএনডিপি বাংলাদেশের ভেরিফাইড ফেসবুক পেজে প্রকাশিত এক ভিডিও বার্তায় জাতিসংঘ মহাসচিব বলেন, এ অর্জন স্পষ্টভাবে ইঙ্গিত দেয় যে, দারিদ্র্য ও ক্ষুধামুক্তির জন্য কাজ করে যাচ্ছে বাংলাদেশ।

জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস আরো বলেন, বাংলাদেশ পৃথিবীর স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করায় আমি খুবই আনন্দিত। বাংলাদেশের উত্তরণ স্পষ্টভাবে ইঙ্গিত দেয় যে দেশটির লক্ষ-কোটি জনগণের দারিদ্র ও ক্ষুধা-মুক্তির অঙ্গীকারসহ অন্তভুর্ক্তিমূলক ও ক্রমবর্ধনশীল অর্থনীতি প্রতিষ্ঠায় তারা বদ্ধপরিকর। নারীর ক্ষমতায়ন ও শিক্ষার সুযোগ প্রসারের ক্ষেত্রে সাফল্যের জন্যও আমি বাংলাদেশকে সাধুবাদ জানাই।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!