• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

‘প্রধানমন্ত্রীর তার মমতার হাত যেন আমার দিকে একটু বাড়িয়ে দেন’


বিনোদন প্রতিবেদক অক্টোবর ২৫, ২০১৮, ০৩:৪০ পিএম
‘প্রধানমন্ত্রীর তার মমতার হাত যেন আমার দিকে একটু বাড়িয়ে দেন’

অভিনেত্রী রেহানা জলি

ঢাকা: ‘আমার ফুসফুসে ক্যান্সার হয়েছে। সেখান থেকে ইনফেকশন হয়ে মেরুদণ্ডেও প্রবলেম শুরু হয়েছে। প্রায় দেড় বছর হয়ে গেল, অভিনয় করতে পারছি না; বাসাতেই থাকি। আমার বোনদের সহযোগিতায় চিকিৎসা করছি। তবে চিকিৎসার ব্যয়ভার বহন করা দিন দিন কঠিন হয়ে যাচ্ছে।’

‘আমি চাই, আমার জীবনের এ কঠিন সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মমতার হাত আমার দিকে বাড়িয়ে দেন।’ বলেছেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী রেহানা জলি। অভিনয় করেছেন চার শতাধিক চলচ্চিত্রে। স্বীকৃতি হিসেবে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এ অভিনেত্রীই এখন ফুসফুসে ক্যান্সারে আক্রান্ত হয়ে ঘরবন্দী; করতে পারছেন না অভিনয়। এই অবস্থা থেকে পরিত্রাণ পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা চেয়েছেন তিনি। ২৫ অক্টোবর বিকেলে সোনালীনিউজের সঙ্গে আলাপকালে জলি এ তথ্য জানিয়েছেন।

রেহেনা জলি আরও বলেন, ‘আমি একবছর আগে পরিচালক সমিতিকে জানিয়েছি, সম্প্রতি শিল্পী সমিতিতে জানিয়েছি আমার অপরাগতার কথা।আমি শিল্পীসমিতির মাধ্যমে প্রধানমন্ত্রির সাহায্যের জন্য আবেদন করছি।

রেহানা জলি ১৯৮৫ সাল থেকে এখন পর্যন্ত চার শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। কামাল আহমেদ পরিচালিত ‘মা ও ছেলে’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে নায়িকা হিসেবে জলির যাত্রা শুরু হয়।

প্রথম চলচ্চিত্রে অভিনয় করেই ১৯৮৫ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান জলি। ‘মা ও ছেলে’র পর তিনি ‘নিষ্পাপ’, ‘বিরাজ বৌ’, ‘প্রেম প্রতিজ্ঞা’সহ আরও বেশ কিছু চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিনয় করেন।

এরপর এ জে মিন্টু পরিচালিত ‘প্রথম প্রেম’ চলচ্চিত্রে রেহানা জলি প্রথম নায়কের মায়ের ভূমিকায় অভিনয় করেন। সেই থেকে এখন পর্যন্ত অনেক চলচ্চিত্রে মায়ের চরিত্রে অভিনয় করেন তিনি।


সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!