• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে নিউইয়র্কে উত্তেজনা (ভিডিও)


প্রবাসে বাংলা ডেস্ক সেপ্টেম্বর ২২, ২০১৮, ০৯:১৬ পিএম
প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে নিউইয়র্কে উত্তেজনা (ভিডিও)

ঢাকা : প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে নিউইয়র্কে টানটান উত্তেজনা সৃষ্টি হয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় কোন্দল এবং বিএনপি ঘোষিত প্রতিবাদ কর্মসূচি এ উত্তেজনা তৈরি করছে। প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে ক্ষমতাসীণ আওরয়ামী লীগের অঙ্গ সংগঠন যুবলীগের নেতাকর্মীদের মধ্যে দ্বন্দ্ব চরমে।

বৃহস্পতিবার কুইন্স ব্যুরোর জ্যাকসন হাইট এলাকায় যুবলীগের দুই গ্রুপে হাতাহাতি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। ইউএস আওয়ামী লীগের ডেপুটি প্রেস সেক্রেটারি তাইয়িবুর রহমান তাইয়ুব (টনি) ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনা মূহুর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এ ঘটনার নিন্দা জানিয়ে টনি বলেন, প্রধানমন্ত্রীর আগমনকে কেন্দ্র করে এমন ঘটনা দলের শীর্ষ নেতৃত্বকে বিব্রত করবে। প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে বিএনপির তরফে প্রতিবাদ কর্মসূচি আছে বলে দলীয় সূত্রে খবর পাওয়া গেছে। সাধারণ পরিষদের অধিবেশনে যোগদানের সময় জাতিসংঘ সদর দপ্তরের বাইরে বিএনপির নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে কালো পতাকা প্রদর্শন করতে পারে বলে দলটির নেতাকর্মীরা জানিয়েছে।

প্রসঙ্গত, আগামী ২৩-২৯ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে অংশগ্রহণ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্ক যাচ্ছেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের এবারের অধিবেশনে তিনি ৯০ সদস্যবিশিষ্ট বাংলাদেশ সরকারি প্রতিনিধিদলের নেতৃত্ব দিবেন। পররাষ্ট্রমন্ত্রী, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন।

ভিডিও...

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!