• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

প্রবাসী স্ত্রীর ওপর অভিমান, স্বামীর আত্মহত্যা!


নওগাঁ প্রতিনিধি জুন ৪, ২০১৮, ১০:৪৪ পিএম
প্রবাসী স্ত্রীর ওপর অভিমান, স্বামীর আত্মহত্যা!

প্রতীকী ছবি

নওগাঁ: সংসারে স্বচ্ছলতা আনতে প্রবাসে যায় স্ত্রী। দেশে রেখে যায় স্বামী ও তিন ছেলেকে। কিন্তু স্বামী দেশে আসতে বললে স্ত্রী তাকে কাগজপত্রের ঝামেলার কারণে আসতে পারছে না বলে জানায়। আর এ নিয়ে স্ত্রীর ওপর অভিমান করে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেছে হতভাগা স্বামী!

এমনই একটি ঘটনা ঘটেছে রোববার (৩ জুন) রাতে জেলার রানীনগর উপজেলার চকাদিন গ্রামে। প্রবাসী স্ত্রী দিলরুবার ওপর অভিমান করে মানিক শেখ (৩৫) নামে একব্যক্তি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

মানিক শেখ রাজশাহীর চাঁপাইনবাবগঞ্জ উপজেলার আমনুরা পাওয়েল গ্রামের মৃত নূরুল ইসলামের ছেলে এবং স্ত্রী দিলরুবা রানীনগর উপজেলার চকাদিন গ্রামের বাছেদ আলীর মেয়ে।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ১৭ বছর আগে মানিক শেখ রানীনগরের চকাদীন গ্রামে এসে লেপ, তোষক ও বালিশ তৈরি করে ব্যবসা শুরু করেন। এর সুবাদে ওই গ্রামের বাছেদ আলীর মেয়ে দিলরুবাকে বিয়ে করে সংসার শুরু করেন। তাদের সংসার তিন ছেলে রয়েছে। সংসারে স্বচ্ছলতা ফেরাতে গত দুই বছর আগে সৌদি পাড়ি জমান দিলরুবা।

বাংলাদেশি নারী শ্রমিকরা যখন বিভিন্ন কারণে দেশে ফিরে আসছে তখন স্বামী মানিক শেখ স্ত্রীকে গত তিন-চার মাস আগ থেকে বাড়িতে আসতে বলেন। কিন্তু কাগজপত্রের জটিলতার কারণে আসতে পারছে না বলে স্বামীকে জানান দিলরুবা।

এদিকে মানিকের বন্ধুরা প্রচার করতে থাকে সৌদিতে তার স্ত্রী দিলরুবা অন্য কাউকে বিয়ে করে সংসার করছেন। এনিয়ে রোববার (৩ জুন) রাতে স্ত্রীর সঙ্গে মোবাইল ফোনে কথাও হয়। ক্ষোভের বসে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করবে বলে জানায় মানিক শেখ। কথা বলার এক পর্যায়ে দিলরুবার মোবাইল সংযোগ বিচ্ছিন্ন হয়।
দিলরুবা তার মা নাজিরা বিবিকে বিষয়টি জানালে তিনি দ্রুত মানিকের বাড়িতে গিয়ে জানালা দিয়ে দেখেন গলায় ফাঁস দিয়ে মানিক ঝুলে আছে। পরে পুলিশে খবর দিলে সোমবার (৪ মে) সকালে পুলিশ গিয়ে মানিকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে।

রানীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান বলেন, স্ত্রী প্রবাশে থাকায় পারিবারিক কলহের জের ধরেই মানিক শেখ আত্মহত্যা করেছেন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি ইউডি মামলা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!